ছিলেন সেনাবাহিনীতে, এখন বলিউড কাঁপাচ্ছেন তারা

ছিলেন সেনাবাহিনীতে, এখন বলিউড কাঁপাচ্ছেন তারা

অনলাইন ডেস্ক

বলিউডে নাম লিখিয়েছেন এমন অনেকেই আছেন যারা এক সময় বিভিন্ন ধরনের লোভনীয় চাকরি করতেন। বিভিন্ন পেশা থেকে বি-টাউনে এসে নিজের যোগ্যতার পরিচয় দিয়েছেন। তেমনি সেনাবাহিনীর চাকরি ছেড়েও বলিউডে এসে কাপিঁয়েছেন বি-টাউন।

সেনাবাহিনীর চাকরি ছেড়ে বলিউড কাঁপাচ্ছেন যারা-

আনন্দ বক্সি: ‘কুছ তো লোগ কহেঙ্গে’ থেকে ‘মেহেন্দি লগাকে রাখনা’সহ অনেকগুলো দুর্দান্ত গান উপহার দিয়েছেন বলিউডে।

ভারতীয় এ গীতিকার এক সময় ছিলেন ভারতীয় প্রতিরক্ষা বাহিনীতে। ভারতীয় নৌবাহিনীতে ছিলেন গীতিকার আনন্দ। বাহিনীর বিভিন্ন অনুষ্ঠানে গান লিখতেন। চারবার ফিল্মফেয়ার খেতাব পেয়েছিলেন আনন্দ।

এ আর রহমান: সুরের জাদুকর এ আর রহমান। তার সুরের মূর্ছনায় মেতে ওঠে কাশ্মীর থেকে কন্যাকুমারি। জাতীয় পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমে দাবি, এ আর রহমানও এক সময় ভারতীয় প্রতিরক্ষা বাহিনীতে ছিলেন। পাইলট হিসেবে কাজ করেছেন বিমান বাহিনীতে।

বিক্রমজিৎ কানওয়ারপাল: ‘পেজ থ্রি’ সিনেমার বিক্রমজিৎ কানওয়ারপালকে মনে পড়ে? ‘মার্ডার ২’, ‘রকেট সিং’, ‘যাব তাক হ্যায় জাঁ’-র মতো সিনেমায় অভিনয় করেছিলেন। সেনাবাহিনীতে কর্মরত ছিলেন সেই বিক্রমজিৎ। সেনাবাহিনী থেকে অবসর নিয়ে অভিনয় পেশায় নাম লেখার তিনি।

রুদ্রাশিস মজুমদার: ‘ছিচোড়ে’ সিনেমায় অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন রুদ্রাশিস মজুমদার। সেনাবাহিনীতে মেজর হিসেবে চাকরি করতেন রুদ্রাশিস। চাকরি ছেড়ে ঝুঁকেছেন অভিনয়ে।

news24bd.tv/তৌহিদ