৬ ঘণ্টায় স্কুলছাত্র হত্যা রহস্য উদঘাটন

৬ ঘণ্টায় স্কুলছাত্র হত্যা রহস্য উদঘাটন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার ডুমু‌রিয়ায় মুক্তিপণের ৩০ লাখ টাকা না পেয়ে ৭ম শ্রেণির ছাত্র নিরব মন্ডল‌কে (১৪) হত্যার ঘটনা ঘটেছে। পুলিশের তৎপরতায় মাত্র ছয় ঘণ্টার মধ্যে হত্যার সকল রহস্য উদঘাটন ও জড়িত আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। আসামি পাঁচজনই একই স্কুলের বিভিন্ন শ্রেণির ছাত্র।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে পাঁচজনই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জবানবন্দি দেয়।

পরে তাদের খুলনা জেলা কারাগারে নেওয়া হয়। আদালতের নির্দেশনা অনুযায়ী শনিবার তাদের যশোর সদর উপজেলার পুলেরহাট শিশু (কিশোর) উন্নয়ন কেন্দ্রে পাঠানো হবে।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে গুটুদিয়া এসিজিবি মাধ‌্যমিক বিদ্যালয় (অক্রুর চন্দ্র গোলদার বান্ধব মাধ্যমিক বিদ্যালয়) থেকে ৭ম শ্রেণির ছাত্র নিরব মন্ডল‌ বাড়িতে না ফেরায় তার পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে পড়েন। এরপর বি‌কেল সা‌ড়ে ৪টার দি‌কে নির‌বের বাবা শেখর মন্ডলের কা‌ছে ফোন ক‌রে ৩০ লাখ টাকা মু‌ক্তিপণ দা‌বি করা হয়।

ডুমু‌রিয়া থানা অ‌ফিসার ইনচার্জ সেখ ক‌নি মিয়া জানান, মোবাইল কলের সূত্র ধরে একই স্কুলের ৯ম শ্রেণির ছাত্র পিতু, সোহেল, হিরক, ১০ম শ্রেণির ছাত্র পিয়াল এবং ৬ষ্ঠ শ্রেণির ছাত্র দ্বীপকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা ৩০ লাখ টাকা আদায়ের জন্য নিরবের বাবাকে ফোন করার বিষয়টি স্বীকার করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী রাত ১টার দিকে স্কুল ভবনের পেছনের পরিত্যক্ত একটি কক্ষ থেকে নিরবের মরদেহ উদ্ধার করা হয়।
গ্রেপ্তার হওয়া ওই পাঁচ ছাত্র টেলিভিশনে ক্রাইম পেট্রোলের একটি পর্ব দেখে অপহরণে উদ্বুদ্ধ হয়। তারা দেড় মাস ধরে নিরবকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের পরিকল্পনা চূড়ান্ত করে।

পুলিশ জানায়, এ ঘটনায় থানায় মামলা রেকর্ড হওয়ার পর আসামিদে আদালতে পাঠানো হয়েছে। রাতে পাঁচজনই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জবানবন্দি দেয়।

পরে তাদেরকে খুলনা জেলা কারাগারে নেওয়া হয়। আদালতের নির্দেশনা অনুযায়ী শনিবার তাদের যশোর সদর উপজেলার পুলেরহাট শিশু (কিশোর) উন্নয়ন কেন্দ্রে পাঠানো হবে।

news24bd.tv/তৌহিদ