তিন ম্যাচ হাতে রেখেই শেষ চারে রংপুর

সংগৃহীত ছবি

তিন ম্যাচ হাতে রেখেই শেষ চারে রংপুর

অনলাইন ডেস্ক

শেষ চার ম্যাচের একটি জিতলেই প্লে-অফ নিশ্চিত হতো রংপুরের। তবে সেই কাজটাই তারা করছে তিন ম্যাচ হাতে রেখে। ঢাকাকে হারিয়ে একসঙ্গে তিন দলের বিদায় নিশ্চিত করেছে রংপুর রাইডার্স।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডমিনেটর্সকে ২ উইকেটে হারিয়েছে রংপুর।

ব্যাট হাতে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে রংপুরের জয়ের নায়ক অধিনায়ক সোহান। পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।  

টস হেরে ব্যাট করতে নেমে প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা। ইনিংসের একদম শুরুতেই দলের সেরা তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে দলটি।

মোহাম্মদ মিঠুন ৫ সৌম্য সরকার ৩ এবং নাসির হোসেন করেন ২ রান। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন আবদুল্লাহ মামুন এবং অ্যালেক্স ব্লেক। মামুন ২৩ এবং ব্লেক ফেরেন ১৮ রানে।

দলের হয়ে এরপর লড়াই করেছেন আরিফুল। ২৯ রান করে ফিরে যান এই মিডল অর্ডার এই ব্যাটারও। শেষ দিকে পেসার শরীফুল ইসলামের ১১ এবং স্পিনার আমির হামজার ১৫ রানে ভর করে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৩০ রান।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে রংপুর। চার নম্বরে ব্যাটিংয়ে আসেন সোহান। তৃতীয় উইকেটে রনি তালুকদারকে নিয়ে গড়েন ৯৩ রানের জুটি। তাতে জয় অনেকটা নিশ্চিত করে ফেলে রংপুর।

কিন্তু পরপর দুই ওভারে সোহান-রনির বিদায়ে চাপটা শেষমেষ আবারও ফেরত আসে। দ্রুত ফেরেন শোয়েব মালিক, মোহাম্মদ নেওয়াজ এবং শামীম হোসেনরাও। শেষ ওভারে জয়ের জন্য ৫ রান দরকার ছিল রংপুরের, হাতে ছিল দুই উইকেট। তিন বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান হারিস রউফ।

news24bd/আজিজ