ওসমানী বিমানবন্দরে যাত্রীসেবা স্বাভাবিক 

সংগৃহীত ছবি

ওসমানী বিমানবন্দরে যাত্রীসেবা স্বাভাবিক 

অনলাইন ডেস্ক

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী নিয়ে উড্ডয়নের আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকাগামী একটি বিমানের চাকা ফেটে রানওয়ে বন্ধ থাকার তিন ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ১০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে উড্ডয়ন করেছে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-২০৮)।  

এর আগে দুপুর ১২টা ৩৭মিনিটে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ সফলভাবে উড্ডয়ন করার পরে সোয়া ১টার দিকে ঢাকার উদ্দেশে উড্ডয়নের আগমুহূর্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের চাকা ফেটে যায়। তাৎক্ষণিক বিমানটি ঘুরিয়ে এনে যাত্রীদের নিরাপদে নামানো হয়।

 

বিমানবন্দর সূত্রে জানা যায়, এ ঘটনার পর প্রায় আড়াই ঘণ্টা বিমানের ফ্লাইট বন্ধ থাকার পরে বিকেল ৩টা ৪২ মিনিটে রানওয়ে ক্লিয়ার হয় বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানান, দুপুর ১টার দিকে সিলেট থেকে যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানের বিজি-৬০২ নম্বরের ফ্লাইটটি ১৪৮ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা ছিল। বিমানটি রানওয়েতে গেলে উড্ডয়ন করার ১ হাজার মিটারের মধ্যে বিমানের চাকা ফেটে যায়। তাৎক্ষণিক বিমানটি ঘুরিয়ে এনে যাত্রীদের নিরাপদে নামানো হয়।

 

তিনি জানান, এয়ারক্রাফট ইঞ্জিনিয়াররা বিমানটি মেরামতের চেষ্টা করে যাচ্ছেন। যদিও এখনো এটি বিমানবন্দরেই আছে। সবুজ সংকেত পেলে বিমানটি আবারও তার নির্দিষ্ট গন্তব্যে রওয়ানা হবে। এখন সিডিউল অনুযায়ী অন্য বিমানগুলো ছেড়ে যাচ্ছে। বিকেল ৪টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২০৮ ফ্লাইটের উড্ডয়নের পর কার্যত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের যাত্রীসেবা স্বাভাবিক রয়েছে। আর দুর্ঘটনার কবলে আটকেপড়া যাত্রীদের বিভিন্ন ফ্লাইটে করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

news24bd.tv/ইস্রাফিল