ক্যান্সার চিকিৎসায় সবার সমান সুযোগ করে দেওয়ার দাবি 
ক্যান্সার চিকিৎসায় সবার সমান সুযোগ করে দেওয়ার দাবি 

ক্যান্সার চিকিৎসায় সবার সমান সুযোগ করে দেওয়ার দাবি 

অনলাইন ডেস্ক

আজ (৪ ফেব্রুয়ারি) বিশ্ব ক্যান্সার দিবস। ক্যান্সার চিকিৎসায় বৈষম্য কমানোর লক্ষ্যে ‘ক্লোস দ্য কেয়ার গ্যাপ’ প্রতিপাদ্যে এবার দিবসটি পালিত হচ্ছে। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মিরপুরে ডেল্টা মেডিকেল কলেজের সামনে থেকে এ উপলক্ষে র্যা লি বের করা হয়।

পরে বাংলাদেশ ক্যান্সার সোসাইটির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে আয়োজিত আলোচনা সভায় ক্যান্সার চিকিৎসায় ধনী-দরিদ্র সবার সমান সুযোগ করে দেওয়ার দাবি তোলেন বক্তারা। পরামর্শ দেন কীভাবে বৈষম্য দূর করে সবাইকে সমমর্যাদার চিকিৎসা দেওয়া যায়।

বাংলাদেশ ক্যান্সার সোসাইটি ও ভারতের এইচসিজি ক্যান্সার হাসপাতালের যৌথ উদ্যেগে এবং এইমস হেলথ কেয়ার লিমিটেডের ব্যবস্থাপনায় এ পদযাত্রা ও অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশ ক্যান্সার সোসাইটির বাংলাদেশের এবং ভারতের বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন এবং সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

জন সচেতনামূলক আলোচনা সভাটির সভাপতিত্ব করেন সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক ডা. গোলাম মহিউদ্দিন ফারুক। বাংলাদেশ ক্যান্সার সোসাইটির পক্ষ থেকে অধ্যাপক ডা. এম এ হাইসহ বিশিষ্ট ডাক্তাররা আলোচনা করেন।

news24bd.tv/ইস্রাফিল

এই রকম আরও টপিক