প্রাইভেটকারের ছাদে চড়ে কুকুরের ভ্রমণ

সংগৃহীত ছবি

প্রাইভেটকারের ছাদে চড়ে কুকুরের ভ্রমণ

অনলাইন ডেস্ক

চলন্ত প্রাইভেটকারের ছাদে চড়ে কুকুরের ভ্রমণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ‌‌‘ফরএভার বেঙ্গালুুরু’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে এরকম একটি ভিডিও বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) শেয়ার করা হয়। ভিডিওটি ভারতের বেঙ্গালুরের কোনো একটি রাস্তা থেকে ধারণ করা বলে জানা গেছে। এতে দেখা যায়, চলন্ত একটি প্রাইভেটকারের ছাদে বসে আছে কুকুরটি।

পেছনের একটি গাড়ি থেকে দৃশ্যটি ক্যামেরাবন্দি করা হয়। খবর এনডিটিভির।

টুইটারে শেয়ার করে এর ক্যাপশনে লেখা হয়েছে, ‘জাস্ট বেঙ্গালুরু থিংগজস’। এখানে ভিডিওটির এক লাখ ৬১ হাজারেরও বেশি ভিউ হয়েছে।

এতে এক হাজার লাইক দেওয়া হয়েছে। রয়েছে অসংখ্য মন্তব্য।

এদিকে ভাইরাল ভিডিওটি নিয়ে কেউ কিউ সড়কের নিরাপত্তা ও প্রাণীরপ্রতি অমানবিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। কুকুরটিকে বিপজ্জনক অবস্থায় রাখার জন্য সেই গাড়ির চালকের সমালোচনা করছেন কেউ কেউ।

একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, যে বিষয়টি আমাকে উদ্বিগ্ন করে তা হলো কুকুরটি কলারযুক্ত, তার মানে হলো চালক হয়তো কুকুরটির মালিক এবং এটিকে গাড়ির উপরে রেখেছেন। এ ঘটনা রাস্তায় ও ট্রাফিকের জন্য একটি বিপদ সৃষ্টি করতে পারে। অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, ওই চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

তৃতীয় একজন লিখেছেন, অবশ্যই এটি একটি খারাপ কাজ। প্রাণীরা কথা বলতে পারে না বলে তাদের বিপজ্জনক অবস্থায় রাখার অধিকার কারোর নেই।

অন্য একজন লিখেছেন, যেসব ব্যক্তিরা পোষা প্রাণীদের সঙ্গে কীভাবে ব্যবহার করতে হয় তা জানেন না, এক্ষেত্রে তাদের ওপর নিষেধাজ্ঞা দেওয়া উচিত। এ ধরনের কাজ তিনি তার ছেলে-মেয়েদের সঙ্গে করতে পারতেন কি না তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

news24bd.tv/আলী