বাংলাদেশকে টাকা কামানোর মেশিন বানিয়েছে আওয়ামী লীগ: আব্বাস

বাংলাদেশকে টাকা কামানোর মেশিন বানিয়েছে আওয়ামী লীগ: আব্বাস

আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে লুটের আখড়া বানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, সারাদেশে বিএনপি নেতাকর্মীদের এই গ্রেপ্তার, এই নির্যাতন, এই গুম, খুন ক্ষমতায় টিকে থাকার জন্য।

শনিবার রাজশাহী সোনাদীঘি মোড়ে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন আব্বাস। দীর্ঘ প্রায় ১৬ বছর পর সেখানে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি।

সমাবেশে আব্বাস বলেন, ১০ তারিখে সমাবেশ হওয়ার কথা ছিল হয়েছে। ৮ তারিখে আমাদের পার্টির মহাসচিবসহ আমাকে গ্রেপ্তার করা হয়। আমরা বুঝতে পারলাম না আমাদের কেন গ্রেপ্তার করা হয়েছে। এই গ্রেফতার, এই নির্যাতন, এই গুম, খুন ক্ষমতায় টিকে থাকার জন্য।

আব্বাস বলেন, এই আওয়ামী লীগ টাকা কামানোর মেশিন বানিয়েছে বাংলাদেশকে। আর আমরা তাকিয়ে তাকিয়ে দেখছি। এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নাই। ১৫ বছর আগে যারা ভোটার হয়েছে তারা আজও একটি ভোট দিতে পারেননি। আমিও ভোট দেয়া ভুলেই গেছি।

মির্জা আব্বাস বলেন, তত্ত্বাবধায়ক সরকার দাবিটা আওয়ামী-জামায়াতের ছিল। বিএনপি সরকারের সময় আওয়ামী-জামায়াত ঐক্যবদ্ধ হয়ে এক সঙ্গে বারবার বলেছিলেন ‘এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার’। আজকের প্রধানমন্ত্রী পরিষ্কার ভাষায় বলেছিলেন, চিরদিনের জন্য তত্ত্বাবধায়ক সরকার থাকতে হবে। আজ ক্ষমতায় এসেই এই আওয়ামী লীগ সরকার একনায়কতন্ত্র কায়েম করার জন্য তত্ত্বাবধায়ক সরকার উঠিয়ে দিলেন। কোর্টের রায়ে বাংলাদেশের জনগণ সবসময় চলে না। কোর্টের রায়ে রাজনীতি নির্ধারণ হয় না। রাজনীতি রাজনীতির মতোই চলবে। তত্ত্বাবধায়ক সরকার সংসদ থেকে পাশ করে সংবিধানকে কাটাছেড়া করে সংবিধানের বারোটা বাজিয়ে দিয়েছে।

নগর বিএনপি আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও হাবিবুর রহমান।

news24bd.tv/FA