হেলমেট ছাড়া পুলিশকে সতর্ক করলেন অভিনেতা

সংগৃহীত ছবি

হেলমেট ছাড়া পুলিশকে সতর্ক করলেন অভিনেতা

অনলাইন ডেস্ক

রাস্তাঘাটে প্রায়ই দেখা যায় হেলমেট না পরেই মোটরসাইকেল চালাচ্ছেন অনেকে। হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো কিংবা যাত্রা নিরাপদ নয়। এ জন্য হেলমেট না পরলে জরিমানা করেন দায়িত্বরত পুলিশ সদস্যরা। এবার কলকাতায় পুলিশের কর্তব্যরত এক সদস্য হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ায় তাকে সতর্ক করলেন জনপ্রিয় অভিনেতা সৌরভ দাস।

দুর্ঘটনা রোধে সচেতনতার বার্তা দিতে রাস্তাঘাটে কলকাতা পুলিশের পক্ষে নানা রকমের বিজ্ঞাপন। এলাকার মোড়সহ প্রায় জায়গায়ই চোখে পড়ে সেসব। তাতে লেখা, ‘হিরোগিরি নয়, মাথায় হেলমেট রাখুন। নিজে এবং পরিবার-প্রিয়জনকে সুরক্ষিত রাখুন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর, কলকাতার রাজপথ কিংবা রাজ্যের যেকোনো রাস্তায় ট্রাফিক আইন অমান্য করলেই কঠোর শাস্তির মুখে পড়তে হয়। এক্ষেত্রে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালালে জরিমানা ১০০০ রুপি। কলকাতা পুলিশের এক সদস্য মাথায় হেলমেট না পরে মোটরসাইকেলের পেছনে যাত্রী হয়েছেন। এ দৃশ্য দেখা মাত্রই মোবাইল ফোনের ক্যামেরায় বন্দি করেন অভিনেতা সৌরভ।

‘মণ্টু পাইলট’ চলন্ত গাড়ির ভেতর থেকে সরাসরি ওই পুলিশ সদস্যকে কর্কশ স্বরে সতর্ক করেন। বলেন, ‘হেলমেট পরোনি কেন? সবাইকে আটকাও আর নিজেরা হেলমেট পরো না। ’ এছাড়া ভিডিওর ক্যাপশনে লেখেন, ‘সামনের সারিতে থেকে এভাবেই নেতৃত্ব দিচ্ছে কলকাতা পুলিশ। ’

অভিনেতা সতর্ক করলেও পাল্টা কোনো জবাব দেননি ওই পুলিশ সদস্য। তবে ভিডিওটি ফেসবুকে পোস্ট করতেই সেখানে নানা মন্তব্য আসে তার বিরুদ্ধে। দায়িত্বরত একজন পুলিশ সদস্য কীভাবে আইন অমান্য করে সেটা নিয়েও প্রশ্ন করেছেন অনেক নেটিজেন।

news24bd.tv/আলী