ইবি থানায় ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত

ইবি থানায় ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা কর্তৃক ‘ওপেন হাউজ ডে’র আয়োজন করা হয়েছে। বিট পুলিশিং সেবা সবার কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের থানা প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হয়।

ইবি থানার অফিসার ইনচার্জ আননূর যায়েদ বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার জনাব খাইরুল আলম। মুখ্য আলোচক ছিলেন ইবির সাবেক ট্রেজারার ও কুষ্টিয়া নাগরিক কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সেলিম ত্বোহা ও বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু রাসেল।

এছাড়াও অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় উপস্থিত ছিলেন।

এসময় ইবি থানার অধীনে সাতটি ইউনিয়নের সকল জন প্রতিনিধি ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা তাদের স্ব-স্ব এলাকার নানান সমস্যা ও শৃঙ্খলা বিষয় অনুষ্ঠানে তুলে ধরেন। এসময় পুলিশ সুপার খাইরুল আলম সেসব সমস্যা বিট পুলিশিংয়ের মাধ্যমে অতিদ্রুত সমাধানের আশ্বাস দেন।

মুখ্য আলোচক প্রফেসর ড. সেলিম ত্বোহা বলেন, ‘আমাদের সবার মাঝে সুখ আছে কিন্তু শান্তি নেই। সবার মাঝে শান্তি ফিরিয়ে আনতে হলে আমাদের দাঙ্গা-মারামারি থেকে দূরে থাকতে হবে। আমাদের সমাজে অনেক অসুন্দর জিনিস রয়েছে। তবুও আমাদের থেমে গেলে চলবে না। আমাদের কোন সমস্যা হলে নিজেদের মধ্যেই সমাধান করতে হবে। ’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খায়রুল আলম বলেন, ‘পুলিশি সেবা সবার মাঝে পৌঁছে দেওয়ার জন্য প্রতি মাসেই ওপেন হাউজ ডে পালন করা হবে। সেখানে আপনারা আপনাদের সমস্যাগুলো বলবেন। প্রতিটি ইউনিয়নে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে ইউনিয়ন ভালোভাবে পরিচালনা করা যায়। একটি দেশের টেকসই উন্নয়নের জন্য টেকসই আইনশৃঙ্খলা প্রয়োজন। আমাদের কথা চিন্তা ও কর্ম এক। ’

news24bd.tv/FA