'বিএনপিকে তার আশ্রয়স্থল মনে করছেন ওবায়দুল কাদের'

'বিএনপিকে তার আশ্রয়স্থল মনে করছেন ওবায়দুল কাদের'

রংপুর ব্যুরো

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে তার আশ্রয়স্থল মনে করছেন।

বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নাকি পালিয়ে যাবেন না। প্রয়োজনে বিএনপির দলের মহাসচিবের বাসায় গিয়ে উঠবেন। ওবায়দুল কাদের তার এই বক্তব্যে আমাদের নেতার প্রতি তার আস্থার বহিঃপ্রকাশ ঘটেছে।

বিএনপি একটা শান্তি প্রিয় ও সভ্য রাজনৈতিক দল। এ কারণেই ওবায়দুল কাদের কোথাও আশ্রয়স্থল না পেলে বিএনপিকে তার আশ্রয়স্থল মনে করেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে বিরোধী দলের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং গ্যাস, বিদ্যুতের দাম কমানোসহ ১০ দফা দাবিতে এই বিভাগীয় গণসমাবেশের আয়োজন করে রংপুর বিভাগীয় বিএনপি।

গণসমাবেশে আরও শাহজাহান বলেন, আমার যা বলি তা জনগণের কথা। কারণ বিএনপির কাছে জনগণের দাবি একটাই, তারা আর শেখ হাসিনাকে চায় না। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর জন্য যা যা করা দরকার, বিএনপির কাছে জনগণ এখন সেটাই প্রত্যাশা করে। একারণে আমরা আন্দোলন থেকে সরে যাই নাই। শেখ হাসিনা যদি স্বেচ্ছায় পদত্যাগ না করে, তাকে পদত্যাগে বাধ্য করা পর্যন্ত বিএনপি জনগণের দাবি আদায়ের আন্দোলন চালিয়ে যাবে।

এসময় বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, আজ যদি শেখ হাসিনার জায়গায় অন্য কোনো প্রধানমন্ত্রী থাকতেন, তাহলে অনেক আগেই ক্ষমতা থেকে স্বেচ্ছায় পদত্যাগ করতেন। কিন্তু উনি (শেখ হাসিনা) এত সহজে পদত্যাগ করবেন না। কারণ ক্ষমতার মোহে পাগল তিনি। সরকার জনগণের ভাষা বোঝেন না। উন্নয়নের নামে আওয়ামী লীগ লুটেপুটে খাচ্ছে। যেভাবে সবকিছুর দাম বেড়ে চলেছে তাতে দুর্ভিক্ষ আসতে সময় লাগবে না। জনগণ আজ অসহায়, নিরুপায়, বাকরুদ্ধ।

তিনি বলেন, শেখ হাসিনা যদি পদত্যাগ করে, সেটা তার জন্য সবচেয়ে ভালো। কারণ দেশের মানুষ শেখ হাসিনার সরকারকে আর এক মিনিটের জন্যেও ক্ষমতায় দেখতে চায় না। যার কারণে দিনে দিনে জনগণ বিএনপির আন্দোলন সংগ্রামে যুক্ত হচ্ছে। আজকে রংপুরের সমাবেশ দেখে মনে হচ্ছে জনগণ আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। শেখ হাসিনা ও তার সরকারের পতন সময়ের অপেক্ষা মাত্র, তাকে কেউ রক্ষা করতে পারবে না।

রংপুর বিভাগের আট জেলার নেতাকর্মীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই গণসমাবেশে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জামির, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিছুজ্জামান খান বাবু, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদিকা ব্যারিস্টার রুমিন ফারহানা, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

আওয়ামী লীগের সমালোচনা করে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, জনগণ আপনাদেরকে ভোট দেয় নাই। পুলিশ প্রশাসন দিয়ে আপনারা ক্ষমতায় গেছেন। আওয়ামী লীগ যদি মনে করে জনগণকে ধোঁকা দিয়ে নির্বাচন করবে, তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। মানুষ আওয়ামী লীগকে ছাড়বে না। গুমের ভয়, ক্রস ফায়ারের ভয়, পুলিশের হেফাজতে নিয়ে নির্যাতন অত্যাচারের ভয় উপেক্ষা করে মানুষ আজ বিএনপির আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে।

সাবেক এই সংসদ সদস্য বলেন, এত কিছু করেও আওয়ামী লীগ বিএনপির নেতাকর্মীকে সমাবেশ থেকে দূরে রাখতে পারে নাই, পারবেও না। এই আওয়ামী লীগ সরকার বারবার মানুষের সাথে প্রতারণা করেছে। ১৯৭৩ সালে শুরু করেছিল, এখনও সেটা অব্যাহত আছে।

রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ উন নবী ডন ও জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকুর সঞ্চালনায় গণসমাবেশে রংপুর বিভাগের আট জেলা থেকে আগত নেতাকর্মীদের মধ্য থেকে জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদকেরা বক্তৃতা করেন।

সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীরা দুপুর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে জমায়েত হতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের ঢলে সড়কের দুইপাশ ছেয়ে যায়। একপর্যায়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গ্র্যান্ড হোটেল মোড় থেকে ছালেক পাম্প হয়ে প্রেসক্লাব চত্বর, করণজাই রোড, সেনপাড়া রোড এবং শাপলা চত্বর সড়কে অবস্থান নেন।

এদিকে সমাবেশ ঘিরে যেকোনো ধরণের বিশৃঙ্খলা রুখতে প্রস্তুত ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নগরে শান্তি-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সকাল থেকেই গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে ব্যাপক পুলিশ মোতায়েন করতে দেখা যায়। তবে বিভিন্ন স্থানে বিএনপির মিছিলে পুলিশ বাধা দেয়ার চেষ্টা করেছে বলে অভিযোগ দলীয় নেতাকর্মীদের।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক