গান গাইলে সংসদ অপবিত্র হয় না, আমি গেলেই দোষ: হিরো আলম

গান গাইলে সংসদ অপবিত্র হয় না, আমি গেলেই দোষ: হিরো আলম

অনলাইন প্রতিবেদক

নির্বাচনে হেরে এবার বিস্ফোরক মন্তব্য করে বসলেন বগুড়ার দুই আসনের এমপি নির্বাচন করা হিরো আলম। শনিবার নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের জনতন্ত্র গণতন্ত্র অনুষ্ঠানে অতিথি হয়ে এসে সমসাময়িক নানা বিষয়ে ক্ষোভ ঝাড়েন তিনি।

ভোট সুষ্ঠু হয়েছে কিন্তু ফলাফল সুষ্ঠু হয়নি জানিয়ে আলম বলেন, আমার নির্বাচনী কেন্দ্র সবগুলোর ফলাফল না জানিয়েই আমার বিরোধী প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ওবায়দুল কাদের আজ বলেছেন আমি সংসদে গেলে সংসদকে ছোট করা হবে।

আমার প্রশ্ন, যখন আমি ভোটের জন্য নমিনেশন কিনি তখন তাদের জ্ঞান ছিলো না যে নমিনেশন কিনে যদি কেউ সংসদে আসে তখন কী হবে? কেন নমিনেশন বিক্রি করা হলো আমার কাছে। আইন তো তাহলে সবার জন্য সমান না।

আলম বলেন, তাহলে এমন আইন করেন যাদের শিক্ষা আছে, চেহারা ভালো, সুন্দর কথা বলে তারাই সংসদে আসতে পারবেন। আমাদের মতো মানুষ যাদের চেহারা সুন্দর নয় তারা সংসদে আসতে পারবেন না।

কেন আপনারা বলেন গণতান্ত্রিক দেশে সবার নির্বাচন করার অধিকার আছে? আইন পরিবর্তন করলে তো আমরা ভোটে যাই না। আপনারাই তো বলেন ভোটে যেতে। আবার আমরা ভোটে গেলে আপনাদের সমস্যা। তাহলে আমরা যাবো কই?

অভিযোগ করেন আলম বলেন, সংসদ এত পবিত্র জায়গা। মানুষ সংসদে গান গাইলে পবিত্রতা নষ্ট হয় না। সেখানে কে কতটা যোগ্য সেটা নিয়েও তো ভাবেন না। কিন্তু আমাকে আপনারা এত কথা বলার সাহসই বা পেলেন কই? আমাকে সংসদে মানায় না বলেই আপনাদের এত সমস্যা। সংসদের কাজ কী? আমার চেহারা ধুয়ে কী পানি খাবেন? আমাকে স্যার বলতে অনেকে লজ্জা লাগবে বলেই আমার সাথে এমন অবিচার।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্যের প্রেক্ষিতে হিরো আলম বলেন, তিনি একজন সংসদ সদস্য এ মাননীয় মন্ত্রী। তার কাছ থেকে জনগণ শিখবে, আমরা শিখবো। কিন্তু তার মতো একজন লোক যখন মানুষকে তুচ্ছ তাচ্ছিল্য করে কথা বলেন তখন সে কেমন এমপি? এতেই বোঝা যায় আমাকে পরিকল্পিতভাবে ভোটে হারানো হয়েছে। আমি গেলেই নাকি সংসদ অপবিত্র হয়ে যাবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক