করোনায় বিশ্বে আরও ৫৯০ জনের মৃত্যু, জাপানেই ২৫৬

সংগৃহীত ছবি

করোনায় বিশ্বে আরও ৫৯০ জনের মৃত্যু, জাপানেই ২৫৬

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে ৫৯০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯৩ জন। এর মধ্যে কেবল জাপানে মৃত্যু হয়েছে ২৫৬ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৫৮১ জনের।

আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের রোববার (৫ ফেব্রুয়ারি) সকালের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৭১ হাজার ৩৫৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬১ লাখ ৩৬ হাজার ৯২৬ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৮৫ লাখ ৪৫ হাজার ৫৫৩ জন।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ২৯৩ জনে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের, মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৪২ জনে।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৫ জন, দক্ষিণ কোরিয়ায় ২২ জন, রাশিয়ায় ৪০ জন, তাইওয়ানে ৭৯ জন, এবং পেরুতে মৃত্যু হয়েছে ৭৩ জনের।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত হয়েছেন ১২ জন।

news24bd.tv/ইস্রাফিল