এইচ বি এভিয়েশনের ৬ষ্ঠ সার্টিফিকেট এ্যাওয়ার্ড প্রদান

৬ষ্ঠ সার্টিফিকেট এ্যাওয়ার্ড

এইচ বি এভিয়েশনের ৬ষ্ঠ সার্টিফিকেট এ্যাওয়ার্ড প্রদান

অনলাইন ডেস্ক

এইচ বি এভিয়েশনের ৬ষ্ঠ সার্টিফিকেট এ্যাওয়ার্ড সেরেমনি অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে বাংলাদেশে প্রথম বারের মতো ট্রাভেল ট্রেড এ জব এন্ড ক্যারিয়ার ফেয়ার এর ঘোষণা প্রদান করা হয়। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর একটি অভিজাত হোটেলে 'এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার' এর '৬ষ্ঠ এইচ বি সার্টিফিকেট এন্ড এ্যাওয়ার্ড সেরেমনি' অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ২০২২ সালে উক্ত ট্রেনিং ইন্সটিটিউট থেকে এয়ারটিকেটিং প্রফেশন এর উপর কোর্স সম্পন্ন করা ২০০ শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

এছাড়া যারা ট্রেনিং গ্রহণ করে উদ্যক্তা হয়েছে তাদের ক্রেস্ট প্রদান এবং বিভিন্ন ক্যাটাগরিতে স্টার এ্যাওয়ার্ড প্রদান করা হয়।
 
এছাড়াও উক্ত অনুষ্ঠানে বাংলাদেশে প্রথম বারের মতো ট্রাভেল ট্রেডে জব এন্ড ক্যারিয়ার ফেয়ার এর ঘোষণা দেয়া হয়। এই জব এন্ড ক্যারিয়ার ফেয়ার আগামী ১৯ ও ২০ মার্চ ২০২৩, ঢাকার হোটেল সোনারগাঁতে অনুষ্ঠিত হবে। যেখানে বিভিন্ন এয়ারলাইনস, হোটেল, ট্রাভেল এজেন্সি অংশগ্রহণ করবে।
এই জব ফেয়ার এর আয়োজক 'দি বাংলাদেশ মনিটর' এবং এই ফেয়ার এর নলেজ পার্টনার এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার।

অনুষ্ঠানে বেশ কিছু গণমাধ্যম কর্মীর সামনে মূল কি নোট উপস্থাপন করেন, এইচ বি এভিয়েশন এর ফাউন্ডার এন্ড চেয়ারম্যান যাকি এস বারী।

তিনি বলেন, 'এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার গত ৫ বছর ধরে এভিয়েশন ও ট্রাভেল এন্ড ট্যুরিজম সেক্টর এ উন্নত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনবল তৈরি করে আসছে। এইচ বি এভিয়েশন শুধুমাত্র ট্রেনিংই প্রদান করছেনা, ট্রেনিং শেষে শিক্ষার্থীদের চাকরি বা ব্যবসার ক্ষেত্রেও পূর্নাঙ্গ সহযোগিতা করে আসছে। আর বাংলাদেশে বিভিন্ন ট্রেড এর জব বা ক্যারিয়ার ফেয়ার হলেও, এভিয়েশন বা ট্রাভেল ট্রেড এ এখন পর্যন্ত কোনো জব বা ক্যারিয়ার ফেয়ার হয়নি। কিন্তু এই সেক্টরে যথেষ্ট দক্ষ কর্মীর প্রয়োজন আছে। তাই দি বাংলাদেশ মনিটর এর আয়োজন এর সাথে একাত্বতা প্রকাশ করে এই জব ফেয়ার এর নলেজ পার্টনার হিসেবে এইচ বি এভিয়েশন সকল ধরনের সহযোগিতা প্রদানের মাধ্যমে তরুণদের কর্মসংস্থা্নের সুযোগ করে দেবে। '

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিভিন্ন জিডিএস ও এয়ারলাইনস এর কান্ট্রি ম্যানেজার ও কর্মকর্তাগণ। এছাড়াও এইচ বি এভিয়েশন এর ট্রেনারগণও বক্তব্য প্রদান করেন।

গ

সকলেই এইচ বি এভিয়েশন এর তরুণ ও শিক্ষার্থীদের জন্য গ্রহণ করা বিভিন্ন ইতিবাচক পদক্ষেপ এর ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার ২০১৮ সাল থেকে এয়ারটিকেটিং প্রফেশনের উপর ট্রেনিং প্রদান করে আসছে। বর্তমানে ইন্সটিটিউটটির ঢাকা ও চিটাগং এ দু'টি ব্রাঞ্চ রয়েছে। এইচ বি এভিয়েশন কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত ও আইএসও সার্টিফাইড ট্রেনিং ইন্সটিটিউট। এখন পর্যন্ত এই ট্রেনিং ইন্সটিটিউট থেকে বাংলাদেশের বিভিন্ন জেলার প্রায় ১ হাজার শিক্ষার্থী ট্রেনিং গ্রহণ করে দেশে বিদেশে চাকরি বা ব্যবসা করছে।