‘ডেটিং সাইটে’ কোটি টাকা খুইয়ে থানায় বৃদ্ধ

প্রতীকী ছবি

‘ডেটিং সাইটে’ কোটি টাকা খুইয়ে থানায় বৃদ্ধ

অনলাইন ডেস্ক

‘ডেটিং সাইটের মাধ্যমে এক কোটি রুপি খুইয়েছেন। কিন্তু প্রতিশ্রুতিমাফিক সঙ্গিনীর দেখা পাননি, অর্থও ফেরত আসেনি। এই অভিযোগে পুলিশের দ্বারস্থ হলেন ৭৮ বছরের এক বৃদ্ধ। এটি ভারতের পুনের ঘটনা।

অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুনের সাইবার থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, অভিযোগকারীর বয়স ৭৮ বছর। একটি বেসরকারি সংস্থার কর্মকর্তা ছিলেন তিনি। স্ত্রী না থাকায় ওই বৃদ্ধ একটি ‘ডেটিং সাইট’-এ ‘সঙ্গী’র খোঁজ করছিলেন।

২০২২ সালের মে মাসে রজত সিংহ ও নেহা শর্মা নামে দু’জন তাকে ফোন করেন। তারা সংশ্লিষ্ট ডেটিং সাইটের কর্মী বলে পরিচয় দেন। এরপর হোয়াটসঅ্যাপ নম্বর দেওয়া নেওয়া করেন নিজেরা।

পরে বৃদ্ধকে জানানো হয়, হোয়াটসঅ্যাপেই নতুন সঙ্গিনীর সঙ্গে পরিচয় হয়ে যাবে তার। কিন্তু তার জন্য লাগবে ‘রেজিস্ট্রেশন চার্জ’। সার্ভিস পেতে হলে একটি বড় অঙ্কের অর্থ চাওয়া হয়। সেই অনুযায়ী ৭৮ বছর বয়সী নির্দিষ্ট অর্থ পাঠিয়েও দেন। বলা হয়েছিল এটা ‘রিফান্ডেবল চার্জ’। অর্থাৎ সেবা দেওয়ার পর ওই টাকা আবার ফেরত পেয়ে যাবেন তিনি।

বৃদ্ধের অভিযোগ, সেই কথা অনুযায়ী তিনি অনলাইনে ধাপে ধাপে মোট এক কোটি রুপির বেশি পাঠিয়েছিলেন। কিন্তু কোথায় সঙ্গী আর কোথায় ‘রিফান্ডেবল চার্জ’! কিছুই না পেয়ে রজত ও নেহার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন বৃদ্ধ। কিন্তু তাদেরও কোনো খোঁজ পাননি। বৃদ্ধের এফআইআরের ভিত্তিতে তদন্ত শুরু করেছে সাইবার বিভাগের তদন্তকারীরা।

news24bd.tv/আলী