সাবস্ক্রিপশন প্ল্যান আসছে ইনস্টাগ্রামে?
সাবস্ক্রিপশন প্ল্যান আসছে ইনস্টাগ্রামে?

সাবস্ক্রিপশন প্ল্যান আসছে ইনস্টাগ্রামে?

অনলাইন ডেস্ক

টুইটারের মতো ইনস্টাগ্রামেও আসছে সাবস্ক্রিপশন প্ল্যান। নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে মিলবে ব্লু টিক। সামাজিক যোগাযোগের এই মাধ্যমটির সাম্প্রতিক কর্মকাণ্ড এমনই ইঙ্গিত দিচ্ছে। সম্প্রতি রিভার্স ইঞ্জিনিয়ার আলেসান্দ্রো পালুজি চলতি সময়ে একটি কোডের সন্ধান পেয়েছেন।

যা ইঙ্গিত দেয় ইনস্টাগ্রাম এবং ফেসবুক একটি পেইড ভেরিফিকেশন ফিচার নিয়ে কাজ করছে।

রিপোর্ট অনুযায়ী, কোডটিতে ‘IG_NME_PAID_BLUE_BADGE_IDV’ এবং ‘FB_NME_PAID_BLUE BADGE_IDV’ লেখা আছে বলে জানা গেছে। যা ব্যবহারকারীদের আইডেন্টিটি ভেরিফিকেশনের সঙ্গে সম্পর্কিত বলেই মনে করা হচ্ছে।   তবে সত্যি সত্যিই আগামী দিনে ইনস্টাগ্রাম পেইড ভেরিফিকেশন ফিচার রোলআউট করবে কি না, সে সম্পর্কে মেটা এখনও পরিষ্কার করে কিছু জানায়নি।

এদিকে মেটা মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের জনপ্রিয়তা দিনকে দিন বেড়েই চলেছে। ব্যবহারকারীদের সুবিধার্থে প্রায়শই এই প্ল্যাটফর্মে যুক্ত হয় নানা আকর্ষণীয় ফিচার।  

ইনস্টাগ্রামে শুধু ছবি এবং ভিডিওই নয়, রিল তৈরি করেও শেয়ার করেন ব্যবহারকারীরা। প্রতিদিন কোটি কোটি ব্যবহারকারী এই অ্যাপটি ব্যবহার করেন। তাই ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে ইনস্টাগ্রাম জনপ্রিয় অ্যাকাউন্টগুলোকে যাচাই করে ভেরিফাই ক্রেডিট হিসেবে অ্যাকাউন্টটির সঙ্গে একটি ব্লু ব্যাজ অ্যাড করে।  

news24bd.tv/আলী