বিপিএল ছেড়ে দেশে ফিরেই ছয় ছক্কা হাঁকালেন ইফতিখার

সংগৃহীত ছবি

বিপিএল ছেড়ে দেশে ফিরেই ছয় ছক্কা হাঁকালেন ইফতিখার

অনলাইন ডেস্ক

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন পাকিস্তানের ইফতিখার আহমেদ। তিনটি ফিফটির সঙ্গে করেছিলেন একটি সেঞ্চুরি। ১০ ইনিংসে ৬৯.৪০ গড় এবং ১৬১.৩৯ স্ট্রাইকরেটে ইফতিখারের ব্যাট থেকে আসে ৩৪৭ রান। বরিশালের বেশ কয়েকটি জয়ে এই পাকিস্তানি হার্ড হিটার রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

সেই ফর্ম দেশে ফিরেও ধরে রাখলেন ইফতিখার। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে আগেভাগেই দেশে ফিরে গেছেন পাক ক্রিকেটাররা। ইফতিখারও ছেড়েছেন বরিশালের ক্যাম্প। পিএসএল খেলতে নামার আগে আজ টুর্নামেন্টের দুই দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও পেশোয়ার জালমি নেমেছিল একটি প্রদর্শনী ম্যাচ খেলতে।

সেই ম্যাচে ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয় ছক্কা মেরেছেন কোয়েটার ইফতিখার।

কোয়েটায় আজ প্রদর্শনী ম্যাচে ৫০ বলে ৯৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ইফতিখার। তবে তার ঝড়টা গেছে মূলত ওয়াহাবের ওপর দিয়ে। শেষ ওভারের আগে ৪৪ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন ইফতিখার। ৩ ওভারে তখন পর্যন্ত মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন ওয়াহাব। শেষ ওভারেই সেই ওয়াহাবের ছয়টি বল উড়িয়ে বাউন্ডারি ছাড়া করেন ইফতিখার।

শেষ ওভারে ওয়াহাবের ওভার দ্য উইকেট থেকে করা বলটি ছিল লো ফুলটস, সেটিকে স্কয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠান ইফতিখার। পরের বলটি ছিল লেংথ, সেটি মারেন মিডউইকেট দিয়ে। তৃতীয় বলটি একটু ফুললেংথে করেছিলেন ওয়াহাব, ইফতিখার সেটি মারেন লং অফের ওপর দিয়ে। চতুর্থ বলটি অ্যাঙ্গেল পরিবর্তন করে রাউন্ড দ্য উইকেট থেকে করেন ওয়াহাব, তবে ফল বদলায়নি। অফ স্টাম্পের বাইরের ফুললেংথের বলটি যায় ডিপ পয়েন্টের ওপর দিয়ে।

পরের দুটি বল ওয়াহাব করেন শর্ট লেংথে। এবার পয়েন্টের পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে ছক্কা মারেন ইফতিখার। ওয়াহাব বোলিং শেষ করেন ৪ ওভারে ৪৭ রান দিয়ে। ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান তোলে কোয়েটা।

news24bd.tv/সাব্বির