লক্ষ্মীপুরে অ্যাম্বুলেন্স শোভাযাত্রা

সংগৃহীত ছবি

লক্ষ্মীপুরে অ্যাম্বুলেন্স শোভাযাত্রা

 লক্ষ্মীপুর প্রতিনিধি:

প্রধানমন্ত্রীর স্বপ্ন 'আমার গ্রাম, আমার শহর' বাস্তবায়নে লক্ষ্মীপুরে স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্সের বর্ষপূর্তিতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও মতবিনিময় সভা করা হয়েছে।  

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ফুল দিয়ে সুসজ্জিত অ্যাম্বুলেন্সগুলো জেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ-আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ।

 

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন।  

জেলা প্রশাসন কার্যালয় সূত্র জানা যায়, গেল বছর ৫ ফেব্রুয়ারি থেকে জেলা ও উপজেলা প্রশাসনের অর্থায়নে সদর, রায়পুর, রামগতি, রামগঞ্জ, কমলনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নের জন্য প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে ১৬টি অ্যাম্বুলেন্স কেনা হয়। এটি পরিচালনার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে চাবি হস্তান্তর করা হয়।

এরমধ্যে মেঘনা বেষ্টিত চরআবদুল্লাহসহ দ্বীপ চরের বাসিন্দাদের জন্য রামগতিতে একটি ওয়াটার অ্যাম্বুলেন্স চালু রয়েছে।

এর থেকে আয় করা লভ্যাংশ ব্যাংকে এফডিআর করে রাখা হয়। পরবর্তীতে অ্যাম্বুলেন্স মেরামত বা ৮-১০ বছর পর নতুন আরেকটি কেনার জন্য এ টাকা ব্যয় করা যাবে। অন্য কোন কাজে এফডিআর করা টাকা ব্যায় করা যাবে না।

এই রকম আরও টপিক