ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করলো বাংলাদেশ

সংগৃহীত ছবি

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল 

ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করলো বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশ ও ভারত দুই দলেরই রোববার (৫ ফেব্রুয়ারি) দ্বিতীয় ম্যাচ ছিল। ঢাকার কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত লড়াই গোলশূন্যভাবে শেষ হয়েছে। দুই ম্যাচ শেষে ভারত ও বাংলাদেশ উভয় দলের সংগ্রহ ৪ পয়েন্ট। গোল ব্যবধানে বাংলাদেশের চেয়ে ভারত বেশ এগিয়ে।

 

৭ ফেব্রুয়ারি টুর্নামেন্টে গ্রুপের শেষ ম্যাচ। বাংলাদেশ ভুটানের বিপক্ষে ড্র করলেই ফাইনাল খেলবে। সে ক্ষেত্রে নেপাল ও ভারতের মধ্যে একটি দল পরবর্তী ফাইনালিস্ট হবে। বাংলাদেশ হারলেও ফাইনাল খেলার সম্ভাবনা থাকবে।

সে ক্ষেত্রে অবশ্য জটিল হিসাব নিকাশ আছে।  

ম্যাচটি প্রথমার্ধে গোলশূন্য থাকায় দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের চেষ্টা করেছে। বাংলাদেশের অধিনায়ক শামসুন্নাহার দারুণ কয়েকটি মুভ করেছেন। ভারতের গোলরক্ষক দক্ষতার সঙ্গে সেগুলো প্রতিহত করেছেন। ভারত দ্বিতীয়ার্ধে বাংলাদেশের চেয়ে বেশি আক্রমণ করেছে।  

বাংলাদেশ আগের ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়ে মাঠে নামে। বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা বেশ কয়েকটি সেভ করেন। বাংলাদেশও গোলের সুযোগ সৃষ্টি করেছে। দুই দলের ফিনিশিং দক্ষতার অভাবে গোল হয়নি।

সপ্তম মিনিটে মাঝমাঠ থেকে থ্রু পাসে সমতি কুমারী রুপনা চাকমাকে একা পেয়েছিলেন। দূরের পোস্টে নেওয়া তার শট দারুণ দক্ষতায় রুখে দেন বাংলাদেশ গোলরক্ষক। ১৪ মিনিটে কর্ণার থেকে সুনিতা মুন্ডার হেড গ্রিপে নেন রুপনা চাকমা। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে আচমকা শট নিয়েছিলেন স্বপ্না রানী, বামদিকে ঝাঁপিয়ে প্রতিহত করেন ভারতীয় গোলরক্ষক আনশিকা। ৩২ মিনিটে মাহফুজা খাতুনের কর্ণার থেকে সুরমা জান্নাতের ভলি ক্রসবারের উপর দিয়ে যায়।  

কমলাপুর স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে নেপাল ৪-০ গোলে জিতেছে৷ দুই ম্যাচ শেষে নেপালের পয়েন্ট ৩ আর ভুটানের।  

news24bd.tv/ইস্রাফিল