রবিবার, ৭ জুন, ২০২০ | আপডেট ১৬ মিনিট আগে

খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে হাইকোর্টে রিট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে হাইকোর্টে রিট

ফাইল ছবি

বিশেষায়িত হাসপাতালে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসা সেবা প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

আজ রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করা হয় বলে উপস্থিত সাংবাদিকদের জানান রিট দাখিলকারী আইনজীবী নওশাদ জমির।
স্বরাষ্ট্রসচিব, আইজি (প্রিজন), ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপারসহ সাতজনকে রিটে বিবাদী করা হয়েছে।

খালেদা জিয়ার পক্ষে এ রিট দাখিলকারী আইনজীবী নওশাদ জমির বলেন, ইউনাইটেড বা বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করা হয়েছে। পাশাপাশি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ বোর্ড গঠন এবং এছাড়া রিটে এখন পর্যন্ত তার চিকিৎসাসেবা-সংক্রান্ত যাবতীয় নথিপত্র দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে। চলতি সপ্তাহে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসাসেবা না দেওয়া সংবিধানের ৩২ ও ৩৫ (৫) এর পরপন্থী, তাই এ যুক্তিতে রিটটি করেন আইনজীবী নওশাদ জমির।

গেল বুধবার কারাগারে স্থাপিত আদালতে হাজির করা হয় খালেদা জিয়াকে। সেখানে হাজির হয়ে শারীরিক অসুস্থতার কথা বলেছিলেন বিএনপি চেয়ারপারসন। এর আগেও ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়েছিল বিএনপি। কিন্তু ওই দাবি নাকচ করে দেয় সরকার। পরে তাকে বিএসএমএমইউতে এনে পরীক্ষা-নিরীক্ষা করা হয়।


NEWS24▐ কামরুল

মন্তব্য