৫০ হাজার টাকা চাঁদা দাবি, ঢাবির দুই ছাত্রলীগ কর্মীসহ ৩ জন কারাগারে

সংগৃহীত ছবি

৫০ হাজার টাকা চাঁদা দাবি, ঢাবির দুই ছাত্রলীগ কর্মীসহ ৩ জন কারাগারে

অনলাইন ডেস্ক

ট্রাক থামিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রলীগ কর্মীসহ তিন শিক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ওই ৩ শিক্ষার্থীকে পুলিশ আটক করার পর ভুক্তভোগী মামলা করলে, সেই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে রোববার (৫ ফেব্রুয়ারি) আদালতে পাঠানো হয়। পরে আদালত তাদের কারাগারে পাঠায়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স বিভাগের ফজলে নাবিদ শাকিল, ম্যানেজমেন্ট বিভাগের রাহাত রহমান ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ।

তারা সকলেই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। তাদের মধ্যে নাবিদ ও সাদিক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে। তারা ঢাবির বিজয় ৭১ হলের শিক্ষার্থী এবং ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী। অন্যদিকে রাহাত চকবাজার এলাকায় বসবাস করেন।
তবে তার কোনো রাজনৈতিক পরিচয় পাওয়া যায় না।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ট্রাকচালক আবু তাহের জুয়েল ও তার ভাই মিলে লালবাগ থেকে বের হন। তাদের উদ্দেশ্য ছিল টঙ্গী যাওয়ার। তারা লালবাগ থেকে বের হয়ে বুয়েট এলাকার মসজিদের সামনে আসলে দুটি মোটরসাইকেল এসে তাদের পথ রোধ করে এবং তাদেরকে ভয়ভীতি দেখিয়ে মারধরের পর সঙ্গে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় তারা চিৎকার করলে ডিউটিরত এসআই ওমর সানি নাঈম নামে একজন পুলিশ সদস্য ছুটে আসেন এবং তাদেরকে হাতেনাতে ধরে ফেলেন। পরে ভুক্তভোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

এ ঘটনা প্রসঙ্গে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে আটক করার পর ভুক্তভোগী মামলা করেছেন। সেই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে রোববার আদালতে পাঠানো হয়েছিল। তারা এখন কারাগারে রয়েছে। ট্রাক থামিয়ে ছিনতাই করা টাকা উদ্ধার করে পরে ভুক্তভোগীকে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে গ্রেপ্তার দেখিয়েছে, আইনশৃঙ্খলা বাহিনী ও আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।  

news24bd.tv/আলী