টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছি: মাস্ক

সংগৃহীত ছবি

টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছি: মাস্ক

অনলাইন ডেস্ক

গত এক বছরে টুইটারের আয় প্রায় ৪০ শতাংশ কমেছে। তবে ইলন মাস্ক দাবি করছেন তিনিই টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছেন।  

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা পোস্টে মাস্ক লেখেন, ‘বিগত ৩ মাস খুবই কঠিন ছিল, কারণ টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচাতে হয়েছে আমাকে। একই সঙ্গে টেসলা ও স্পেস এক্স - এর সব দায়িত্বও পালন করতে হয়েছে।

আমি চাই না কেউ এমন কঠিন অবস্থার মধ্য দিয়ে যাক। টুইটারকে এখনো অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হচ্ছে। তবে আমরা যেভাবে এগোচ্ছি, এভাবে সব মোকাবিলা করা সম্ভব। আমি সাধারণ মানুষের সমর্থনকে সম্মান করি।

গত অক্টোবর থেকে ৫০০–এর বেশি বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান বিজ্ঞাপন দেওয়া স্থগিত করায় টুইটারের আয়ে ধস নেমেছে। এর মধ্যে জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফক্সওয়াগন, জেনারেল মোটরস এবং জেনারেল মিলস এর মতো বড় বড় প্রতিষ্ঠানও অন্তর্ভুক্ত। দ্য গার্ডিয়ান প্রতিবেদন থেকে জানা যায়, গত এক বছরে টুইটারের আয় প্রায় ৪০ শতাংশ কমেছে।  

ব্যয় কমাতে মাস্ক যেমন কর্মী ছাঁটাইসহ নিয়েছেন নানা পদক্ষেপ, তেমনি আয় বাড়াতেও নিয়েছেন নতুন অনেক সিদ্ধান্ত। চলতি মাসে টুইটারের সানফ্রান্সিসকো হেডকোয়ার্টারের বিভিন্ন জিনিসপত্র অনলাইন নিলামে তোলেন তিনি।

সম্প্রতি, টুইটার ব্যবহারকারীদের সঙ্গে বিজ্ঞাপনের টাকা ভাগ করে নেওয়ার ঘোষণা দেন মাস্ক। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এক পোস্টে মাস্ক লিখেন, ‘আজ থেকে পোস্টদাতার সঙ্গে টুইটে দেখানো বিজ্ঞাপনগুলি থেকে আয় ভাগ করে নেবে টুইটার। ’ 

টুইটে রিপ্লাইতে তিনি আরও লিখেন, ‘এই আয়ের অংশ হতে হলে ব্যবহারকারীকে টুইটারের ব্লু সাবস্ক্রাইবার হতে হবে। ’ মাস্কের টুইট প্রকাশের সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা তাদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন।

news24bd.tv/ইস্রাফিল