সেমির যুদ্ধে অধিনায়কসহ একাধিক তারকাকে পাচ্ছে না রিয়াল

সংগৃহীত ছবি

ক্লাব বিশ্বকাপ

সেমির যুদ্ধে অধিনায়কসহ একাধিক তারকাকে পাচ্ছে না রিয়াল

অনলাইন ডেস্ক

ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে দলের সেরা তারকা অধিনায়ক করিম বেনজেমাকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। শুধু বেনজেমা নয়, গোলবারের অতন্দ্র প্রহরী থিবো কোর্তোয়া এবং রক্ষণের ভরসা এডার মিলিটাওকে সেমির যুদ্ধে পাবেন না কোচ কার্লো আনচেলত্তি।

আগামী বুধবার ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে মিসরের দল আল আহলির মোকাবিলা করবে রিয়াল মাদ্রিদ। এ ম্যাচ খেলতে রিয়াল ইতোমধ্যেই পা রেখেছে মিসরে।

তবে দলের সঙ্গে মিসর যাননি বেনজেমা-কোর্তোয়া-মিলিটাও।

গত বৃহস্পতিবার লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে পায়ে চোট পান বেনজেমা ও মিলিটাও। দুদিন পর লিগের আরেক ম্যাচে মায়োর্কার বিপক্ষে খেলতে পারেননি তারা। এদিকে মায়োর্কা ম্যাচের আগে অনুশীলনের সময় কুঁচকিতে চোট পান কোর্তোয়া।

ক্লাবের চিকিৎসকেরা যদিও জানিয়েছেন, এই সমস্যা দীর্ঘমেয়াদি নয়। আল আহলিকে হারিয়ে রিয়াল যদি ফাইনালে ওঠে, তবে ফাইনালের স্কোয়াডে থাকতে পারেন এই তিন ফুটবলার।

বেনজেমা-কোর্তোয়া-মিলিটাওয়ের ইনজুরি গুরুতর না হলেও, সহসাই মাঠে ফিরতে পারছেন না দুই ফুলব্যাক ফারলাঁ মেন্ডি এবং লুকাস ভাজকেজ। অথচ এই চোটজর্জর রিয়ালের সামনে অপেক্ষা করছে ঠাঁসা সূচি। ক্লাব বিশ্বকাপের পর তাদের কোপা দেল রের সেমিফাইনালে বার্সেলোনার বিপক্ষে খেলতে হবে। এরপর চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সঙ্গে শেষ ষোলোর লড়াই। সঙ্গে লা লিগার ম্যাচ তো আছেই।

এমন ব্যস্ত সূচি নিয়ে ক্ষোভ ঝেড়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। এই ইতালিয়ান কোচ বলেছেন, ‘আমরা কখনোই কোনো ম্যাচ বাদ দিতে চাই না। কিন্তু সূচি বেশ চমকপ্রদ, খেলার কোনো শেষ নেই। লা লিগা, ফিফা, উয়েফা, স্প্যানিশ এফএ সবাই নিজেদের ম্যাচ খেলাতে চায়। তারা আমাদের একটি দিনও বিশ্রাম নিতে দেবে না। ’

চোটে দলের অবস্থা বেহাল, তারপরও রিয়াল কোচ সব শিরোপার জন্য লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেছেন, ‘আমরা কোনো টুর্নামেন্টকেই বাদ দিয়ে দিচ্ছি না। সব জায়গাতেই আমরা (শিরোপার) কাছাকাছি আছি। কোপা দেল রেতে সেমিফাইনাল, চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো, ক্লাব বিশ্বকাপে সেমিতে আছি। ’

news24bd.tv/সাব্বির

পাঠকপ্রিয়