১১৮ রান করেই ঢাকাকে হারিয়ে দিলো চট্টগ্রাম

সংগৃহীত ছবি

১১৮ রান করেই ঢাকাকে হারিয়ে দিলো চট্টগ্রাম

অনলাইন ডেস্ক

দুই দলেরই প্লে-অফ আশা শেষ হয়ে যাওয়ায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ঢাকা ডমিনেটরস ম্যাচ নিয়ে ছিল না তেমন কোনো উন্মাদনা। মিরপুরে চট্টগ্রাম-ঢাকা ম্যাচ ছড়ায়নি তেমন কোনো উত্তাপও। উল্টো হয়েছে লো স্কোরিং ম্যাড়ম্যাড়ে ম্যাচ। তবে একমাত্র চমক জাগানিয়া বিষয় হলো, লো স্কোরিং এই ম্যাচে মাত্র ১১৮ রান করেই ঢাকাকে হারিয়ে দিয়েছে চট্টগ্রাম।

আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে সর্বসাকুল্যে ১১৮ রান তুলতে পারে চট্টগ্রাম। সেটাও এসেছে জিয়াউর রহমানের শেষ সময়ের ঝোড়ো ব্যাটিংয়ে। তবে এই ছোট লক্ষ্যই পাহাড়সম হয় দাঁড়ায় ঢাকার সামনে। দলটির রানে চাকা থামে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতে।

ফলে ১৫ রানের হারে এবারের বিপিএল শেষ হলো ঢাকার।

চট্টগ্রামের দেওয়া ছোট রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঢাকা প্রথম উইকেট হারায় দলীয় ২২ রানে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। সৌম্য সরকার ২১ রান করে ফেরার পর অধিনায়ক নাসির হোসেন দলের হাল ধরার চেষ্টা করেছিলেন। তবে তার ধীর গতির ইনিংসে ঢাকা উল্টো পিছিয়ে পড়ে ম্যাচ থেকে। আউট হওয়ার আগে নাসির ৩৩ বল খেলে করেন ২৪ রান। আলেক্স ব্লেকের ব্যাট থেকে আসে ১৩ রান।

এরপর জাহিদুজ্জামান ছাড়া ঢাকার আর কোনো ব্যাটার দুই অঙ্কের দেখা না পেলে জয় থেকে ১৫ রান দূরে থাকতেই থামে ঢাকার রানের চাকা। চট্টগ্রামের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন কার্টিস ক্যাম্ফার। ১৫ রানে ৩ উইকেট নেন তিনি। ব্যাট হাতে ঝড় তোলা জিয়া বল হাতেও সফল। ১৫ রানে ২ উইকেট নেন তিনি। ২ উইকেট নেন পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীও। একটি করে উইকেট পান শুভাগত হোম এবং নিহাদুজ্জামান।

আগে ব্যাট করা চট্টগ্রামের শুরুটা ছিল বেশ বাজে। দলীয় ২৮ রানেই ৫ উইকেট হারিয়ে কাঁপতে থাকে চট্টগ্রাম। সেখান থেকে দলকে টেনে তোলেন উসমান খান। প্রাথমিক বিপর্যয় তিনি সামাল দেন ২৯ বলে ৩০ রানের ইনিংসে। এরপর জিয়াউর ২০ বলে ৩৪ রানের ইনিংস খেললে সম্মানজনক স্কোর গড়ে চট্টগ্রাম। ঢাকার হয়ে বল হাতে একাই ৪ উইকেট নেন আরাফাত সানী। একটি করে উইকেট পান আল-আমিন এবং আমির হামজা।

news24bd.tv/সাব্বির