নাটকীয় জয়ে ভারতকে বিপদে ফেলে ফাইনালে নেপাল

সংগৃহীত ছবি

নাটকীয় জয়ে ভারতকে বিপদে ফেলে ফাইনালে নেপাল

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে সবচেয়ে এগিয়ে বাংলাদেশ। তারপরেই অবস্থান ছিল ভারতের। তবে নেপালের এক জয় সব হিসাব-নিকাশ পাল্টে দিলো। আজ মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতকে ৩-১ গোলে হারিয়ে দিয়ে সবার আগে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে হিমালয়ের মেয়েরা।

ফাইনাল খেলতে ভারতের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না নেপালের সামনে। সেই সমীকরণ মিলিয়ে তিন ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট কাটে নেপালের মেয়েরা। হেরে যাওয়ায় ভারত পড়েছে বড্ড বিপদে। শক্তিশালী দলটির ফাইনালের ভাগ্য এখন নির্ভর করছে বাংলাদেশ-ভুটান ম্যাচের ওপর নির্ভর করছে!

ভুটানের বিপক্ষে ড্র করলেই চলবে বাংলাদেশের।

ফাইনালে উঠে যাবে লাল-সবুজের প্রতিনিধিরা। ভুটান কেবল বাংলাদেশকে হারালেই ভারতের ফাইনাল খেলার সুযোগ তৈরি হবে। বাংলাদেশ হারলে ভারত ও বাংলাদেশ উভয়ের সমান ৪ পয়েন্ট হবে। দুই দলের হেড টু হেডও ড্র। তখন গোল ব্যবধানে ভারত এগিয়ে থাকায় তারা ফাইনাল খেলবে।

সব সমীকরণ বদলে যাওয়ার ম্যাচে লিড কিন্তু ভারতই নিয়েছিল। ২১তম মিনিটে অপূর্ণার গোলে এগিয়ে যায় দলটি। বিরতি থেকে ফিরে ৪৮তম মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে পড়ে ভারত। ভারতীয় ডিফেন্ডার গোলরক্ষককে পাস দেন। গোলরক্ষক ফিরতি পাস দিতে গেলে অঞ্জলী চাঁদ গোল করে স্কোরলাইনে ফেরান সমতা।

সমতা আনার পর আত্মবিশ্বাস বেড়ে যায় নেপালের মেয়েদের। তারা বারবার ভারতের রক্ষণে হানা দেয় এবং ৬৮ মিনিটে পেয়ে যায় পেনাল্টি। অধিনায়ক প্রীতি রাই পেনাল্টি থেকে গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় নেপাল। ৮৮ মিনিটে আমিশা কারকির গোলে নেপালের জয় এবং ফাইনালে খেলা নিশ্চিত হয়।

news24bd.tv/সাব্বির