ভবনের ধ্বংসস্তূপের নিচে সন্তান জন্ম দিলেন নারী!

সংগৃহীত ছবি

ভবনের ধ্বংসস্তূপের নিচে সন্তান জন্ম দিলেন নারী!

অনলাইন ডেস্ক

তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে ব্যাপক ক্ষয়-ক্ষতির শিকার হয়েছে উভয় দেশ। এরইমধ্যে দেশ দু’টিতে নিহতের সংখ্যা ৫হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ১৫ হাজারেরও বেশি মানুষ। এখনো অনেকে বিধ্বস্ত ভবনগুলোর নীচে আটকা পড়ে আছেন।

এদিকে ভয়াবহ এই ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সিরিয়ার আলেপ্পো শহরে একটি ভবনের ধ্বংসস্তূপের নিচে এক শিশুর জন্ম হয়েছে। সে ভালো থাকলেও তার মা থাকতে পারেনি। তিনি মারা গেছেন।

সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়, মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে স্থানীয়রা ধ্বংসস্তূপ ও এর আশপাশে নিখোঁজ বা আহতদের উদ্ধার কাজ করছিলেন।

এ সময় এক নারীকে দেখতে পান তারা। তিনি সন্তান প্রসব করেছিলেন। এরপরই তার মৃত্যু হয়। কিন্তু শিশুটিকে জীবিত উদ্ধার করা গেছে।

এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। সেটিতে দেখা যায়, এক ব্যক্তি সদ্যজাত শিশুটিকে নিয়ে দৌড়াচ্ছেন। এ সময় শিশুটির শরীরে কোনো কাপড় ছিল না।

ভিডিওটি মাইক্রো ব্লগিং সাইট টুইটারে পোস্ট করেছেন সানি পাওয়ান নামে এক ব্যবহারকারী। ক্যাপশনে তিনি লিখেছেন- সিরিয়ার আলেপ্পোয় এক শিশুর জন্মক্ষণ, তার মা ধ্বংসস্তূপের নিচে ছিল, সন্তান প্রসবের পরই তিনি মারা গেছেন। সিরিয়া ও তুরস্কের মানুষকে আল্লাহ ধৈর্য্য ধরার ক্ষমতা দেন ও ভূমিকম্পে হতাহতদের ওপর দয়া করুন।

আফরিন শহরের ধ্বংসস্তূপ থেকেও এক শিশুকে জীবিত উদ্ধার করেছে সহায়তাকারীরা। কিন্তু তার বাবা-মা মারা গেছেন।

news24bd.tv/আলী