তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ

তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

তুরস্কে ভূমিকম্পে আটকে পড়াদের উদ্ধারকাজে যোগ দিতে একটি উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ। এতে বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্য থাকবেন।

ফায়ার সার্ভিস জানায়, প্রধানমন্ত্রীর সানুগ্রহ নির্দেশনার আলোকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগ পাঠানো সম্মিলিত সাহায্যকারী দলের সঙ্গে পাঠানোর জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্যের উদ্ধারকারী দল প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার।

শাহজাহান শিকদার বলেন, ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে উদ্ধার কাজে যোগ দিতে দেশেটির পক্ষ থেকে আন্তর্জাতিক সহায়তা চাওয়া হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর সানুগ্রহ নির্দেশনার আলোকে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর নেতৃত্বে তুরস্কে পাঠানো হচ্ছে একটি সম্মিলিত সাহায্যকারী দল। এতে ফায়ার সার্ভিসের ১২ সদস্যের উদ্ধারকারী দল যাচ্ছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সম্মিলিত উদ্ধারকারী দলের সঙ্গে ফায়ার সার্ভিসকে অন্তর্ভুক্ত করায় আমরা সম্মানিত বোধ করছি।

আন্তর্জাতিক অঙ্গনে উদ্ধারকাজ পরিচালনার জন্য এটি ফায়ার সার্ভিসের প্রথম বিদেশযাত্রা।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক