বরিশালকে তিনে নামিয়ে সেরা দুইয়ে কুমিল্লা

সংগৃহীত ছবি

বরিশালকে তিনে নামিয়ে সেরা দুইয়ে কুমিল্লা

অনলাইন ডেস্ক

টানা অষ্টম জয়ে চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্লে-অফের কোয়ালিফায়ার অনেকটাই নিশ্চিত করে ফেললো কুমিল্লা ভিক্টোরিয়ানস। আজ মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) ফরচুন বরিশালকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে কুমিল্লা। ইমরুল কায়েসের দলের এই জয়ে তিনে নেমে গেছে সাকিব আল হাসান বরিশাল।

জিতলেই এগিয়ে যাওয়া যাবে কোয়ালিফায়ারের পথে, এমন সমীকরণের ম্যাচে আগে ব্যাট করতে নেমে মুকিদুল ইসলাম মুগ্ধর বোলিং তোপে পড়ে স্কোরবোর্ডে মাত্র ১২১ রানে গুটিয়ে যায় বরিশালের ইনিংস।

সেই রান তাড়া করতে নেমে কুমিল্লাও একটা সময় ছিল বেশ চাপের মুখে। তবে কুমিল্লার হয়ে আসরের প্রথম ম্যাচ খেলতে নেমেই ম্যাচের পার্থক্য গড়ে দেন আন্দ্রে রাসেল। ইনিংসের শেষ দিকে ১৬ বলে ৩০ রানের ইনিংস কুমিল্লাকে জয় এনে দেন এই ক্যারিবিয়ান। ৯ বল হাতে রেখে লক্ষ্য ছুঁয়ে ফেলে কুমিল্লা।

ছোট লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১৬ রানেই মোহাম্মদ রিজওয়ানকে হারায় কুমিল্লা। ১১ রান করে ফেরেন রিজওয়ান। এরপর জাকের আলী (১০), ইমরুল কায়েস (৫), মোসাদ্দেক হোসেনও (১) উইকেটে টিকতে পারেননি। তবে একপ্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছিলেন লিটন দাস। চোট থেকে ফেরার পর সাবধানী লিটন আউট হওয়ার আগে ৩৯ বলে করেন ৩৬ রান।

লিটন দলীয় ৭৪ রানে ফেরার পর বেশ চাপেই পড়েছিল কুমিল্লা। তবে খুশদিল শাহের ঠাণ্ডা মাথার ব্যাটিং এবং আন্দ্রে রাসেলের ঝড়ে সেই চাপ থেকে বের হয়ে জয় তুলে নেয় কুমিল্লা। রাসেল ১৬ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। ২৩ রান আসে খুশদিলের ব্যাট থেকে।

প্রথম তিন ওভারে মাত্র ৪ রান দেওয়া সাকিব আল হাসান নিজের শেষ ওভারে খরচ করেন ১৭ রান। ম্যাচে একটি উইকেট নিয়েছেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং খালেদ আহমেদও। দুটি উইকেট পকেটে পোরেন এবাদত হোসেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বরিশাল দলীয় ৫ রানেই হারায় এনামুল হক বিজয়কে। ৩ রান আসে তার ব্যাট থেকে। আরেক ওপেনার ফজলে মাহমুদ রানআউট হওয়ার আগে করেন ৮ রান। সাকিব আল হাসানও আজ হাল ধরতে পারেননি। মাত্র ৬ রান আসে বরিশাল অধিনায়কের ব্যাট থেকে।

কুমিল্লার বিপক্ষে এই ম্যাচ খেলতে পাকিস্তান থেকে আবারও ইফতিখার আহমেদকে উড়িয়ে এনেছিল বরিশাল। তবে পাকিস্তানি এই হার্ড হিটার প্রতিদান দিতে পারেননি। মোটে ৪ রান আসে তার ব্যাট থেকে। তবে ব্যাটিং অর্ডারে প্রোমোশন পেয়ে তিনে নেমে মাহমুদউল্লাহ খেলেন দায়িত্বশীল ইনিংস। ২৬ বলে ৩৬ রান করেন তিনি।

এরপর মেহেদী হাসান মিরাজের ১৭ এবং করিম জানাতের ৩২ রানের ইনিংসে সম্মানজনক একটা স্কোর পায় বরিশাল। কুমিল্লার হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম। একটি করে উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান, আন্দ্রে রাসেল, তানভীর ইসলাম।

news24bd.tv/সাব্বির