সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৪ ঘন্টা ৫২ মিনিট আগে

আম্পায়ারকে ‘চোর’ বলায় তোলপাড়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আম্পায়ারকে ‘চোর’ বলায় তোলপাড়

টেনিসের চেয়ার আম্পায়ার কার্লোস রামোসকে ‘চোর’ বলে তোলপাড় ফেলে দিয়েছেন সেরেনা উইলিয়ামস। 

শনিবার আর্থার অ্যাশে স্টেডিয়ামে ইউএস ওপেনের দ্বিতীয় সেটের দ্বিতীয় গেমের সময় তার সঙ্গে ঠোকাঠুকির একপর্যায়ে সরাসরি তাকে চোর বলেন সেনেনা।

জানা গেছে, যুক্তরাষ্ট্র ওপেনে শনিবার নারী এককের ফাইনালে নিজের শৈশবের আদর্শ সেরেনা উইলিয়ামসকে সরাসরি ৬-২, ৬-৪ গেমে হারিয়ে জাপানের প্রথম খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ডস্লাম এককে চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি গড়েছেন নাওমি ওসাকা।

টেনিসভক্তদের মতো এ এক অবিস্মরণীয় রাত ওসাকার কাছেও। বিশ্বের সেরা তারকাকে হারিয়ে জাপানের হয়ে প্রথম গ্র্যান্ড স্লাম খেতাব পকেটে পোরেন ২০ বছরের তরুণী।

জাপানি কন্যার ঐতিহাসিক সাফল্য একটু হলেও ম্লান হয়েছে অনাকাঙ্ক্ষিত এক বিতর্কে। চেয়ার আম্পায়ারের সঙ্গে ম্যাচজুড়ে সেরেনার বাকবিতণ্ডায় নষ্ট হয়েছে ম্যাচের সৌন্দর্য। আসলে কোর্টের লড়াইয়ের চেয়ে বিতর্কই বেশি উত্তাপ ছড়িয়েছে ফাইনালে। সেখানে ওসাকার কোনো ভূমিকা ছিল না।

সেরেনায় কথায়, জেতার জন্য কখনও মিথ্যের আশ্রয় অবলম্বন করিনি। তার চেয়ে ভালো আমি হেরে যাব।

চেয়ার আম্পায়ারের প্রতি সেরেনার এমন আচরণ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। দ্বিতীয় সেটের সময় পিছিয়ে পড়ে সজোরে ব়্যাটেক ছুঁড়ে ফেলতেও দেখা যায় ২৩ টি গ্র্যান্ড স্লামের মালকিনকে। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়।

ডকেট পয়েন্ট কেটে নেওয়ায় ব়্যামোসকে ক্ষমা চাইতে বলেন। কিন্তু লাভ হয়নি। আর তখনই চেয়ার আম্পায়ারকে উদ্দেশ্য করে সেরেনা বলেন, আপনি মিথ্যাবাদী। আমি বেঁচে থাকতে আমার কোর্টে আর কখনও আপনাকে দেখা যাবে না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য