মিজানুর রহমান ঋজুর প্রথম কমেডি বই ‘রসের  ব্যাকরণ’

সংগৃহীত ছবি

মিজানুর রহমান ঋজুর প্রথম কমেডি বই ‘রসের  ব্যাকরণ’

অনলাইন ডেস্ক

বইমেলা-২০২৩ এ অন্যতম আনন্দদায়ক বই হতে পারে ‘রসের ব্যাকরণ’। কমেডি ধাঁচের  বইটিতে জোকস, ধা ধা ও ‘অবান্তর প্রশ্ন যুগান্তর উত্তরের’ পাশাপাশি বাংলা ব্যাকরণের প্রতিটা বিষয়কে মজার ছলে উপস্থাপন করা হয়েছে, যা সব বয়সী পাঠকই লুফে নিচ্ছেন।  

বইমেলার রূপ প্রকাশন ১২৯-১৩০ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। দারুণ ব্যস্ত থাকা বইটির লেখক স্ট্যান্ড আপ কমেডিয়ান মিজানুর রহমান ঋজুকে পাওয়া গেল।

কথায় কথায় বললেন ‘এক ধরনের সুপ্ত বাসনা ছিল যে, সব বয়সী মানুষের জন্য দারুন এক রসালো, মজাদার ও অনিন্দ্য সুন্দর বই লিখে উল্টে ফেলব। ভেবে লিখতে বসে নিজে ইউল্টায়ে পড়ছি ৯ বার। এর পরও নয় ছয় করে, যা লিখছি লোকে পাগল বলবে নির্ঘাত। ’ 

কথাগুলো বলার পর এক গাল হেসে উঠলেন।

স্বপ্ন পাগল ঋজুর প্রথম বইয়ের জন্য শুভকামনা জানিয়েছেন মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনি, হাশো চ্যাম্পিয়ন সাইফুর রহমান সাইফুল, কমেডিয়ান শাওন মজুমজুদার, বাংলাদেশ টেলিভিশনের প্রোগ্রাম ম্যানাজার মাহফুজার রহমান রিপনসহ মিডিয়া সেক্টরের আরও অনেকেই।  

রূপ প্রকাশনের স্বত্বাধিকারী আব্দুল হক বলেন ‘ফানি বই হিসেবে ভালোই সাড়া পাচ্ছি। আমি তো খুবই আশাবাদী রসের ব্যাকরণ নিয়ে। ’

লেখক পরিচিতি

মিজানুর রহমান ঋজু লমনিরহাট জেলার হাতীবান্ধা থানার ভেলাগুড়ী ইউনিয়নে জন্মগ্রহণ করেন। নিজ এলাকা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষ করে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। সহপাঠীরা যখন অনেকেই সরকারি চাকরিতে হাত দেওয়া শুরু করছেন, ততদিনে ঋজু স্ট্যান্ড আপ কমেডিতে ঢুকে পড়েছেন। বাংলা দেশ কমেডি ক্লাবে হাতে খড়ি নিয়ে দেশি টিভি চ্যানেল ও অনলাইন প্ল্যাটফর্মগুলোতে ২০১৬ সাল থেকে কমেডি ফ্লাটফর্ম, স্ক্রিপ্ট রাইটিং, পত্রিকায় লেখালেখি আর অভিনয় করেন তিনি।  বর্তমানে তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি করেন।

news24bd.tv/ইস্রাফিল

এই রকম আরও টপিক