জিপিএ-৫ না পাওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

সংগৃহীত ছবি

জিপিএ-৫ না পাওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক

দিনাজপুরে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) আশানুরূপ ভালো ফলাফল না হওয়ায় নওশিন জাহান (১৭) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। নওশিন জেলার পার্বতীপুর উপজেলার আরজি দেবিপুর গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে। তিনি দিনাজপুর মহিলা কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে ওই শিক্ষার্থীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

এর আগে দুপুরে শহরের দক্ষিণ বালুবাড়ি এলাকায় নিজ বাড়ির শয়নকক্ষ থেকে ওই শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এতে আশানুরূপ ফলাফল না হওয়ায় নিজের রুমে ঢুকে দরজা বন্ধ করে দেয় সে। এসময় তার মা ও বাবা বাসার বাইরে ছিলেন।

পরে নওশিনের চাচা তার বাবার কাছে ফলাফল জানতে চাইলে নওশিনকে মোবাইল ফোনে কল দেয়া হয়। ফোন রিসিভ না করায় পাশের বাসার লোকজনকে দেখতে বলেন তার বাবা।  

এসময় দরজা বন্ধ পেয়ে ঘরের ভ্যান্টিলেটর দিয়ে তার মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম বলেন, মেয়েটি এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়। তাতে আশানুরূপ ফলাফল না হওয়ায় নিজ ঘরে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করেছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে।

news24bd.tv/আলী