এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

সংগৃহীত ছবি

এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক

এইচএসসি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফলাফল না করায় নেত্রকোনার কলমাকান্দায় কুরশিয়া আক্তার (১৭) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে জানিয়েছে তার পরিবার।  উপজেলার রংছাতি ইউনিয়নের রংছাতি গ্রামে আজ বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। কুরশিয়া ওই গ্রামের কৃষক মোবারক হোসেন ও জহুরা খাতুন দম্পতির মেয়ে। কলমাকান্দা সরকারি ডিগ্রী কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল সে।

ওই শিক্ষার্থীর পরিবার সূত্রে জানা যায়, কুরশিয়ার জিপিএ-৫ পাওয়ার প্রত্যাশা ছিল। কিন্তু আজ প্রকাশিত এইচএসসির পরীক্ষার ফলাফলে সে জিপিএ-৩.৪২ পেয়ে উত্তীর্ণ হয়। ফল প্রকাশের পর পরিবারের লোকজনের অজান্তে কুরশিয়া কীটনাশক পান করে। এর কিছুক্ষণ পর তার মা জহুরা খাতুন রুমে এসে দেখেন কুরশিয়া চেয়ারের নিচে পড়ে রয়েছে।

এরপর পরিবারের লোকজন উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই বাড়িতে তার মৃত্যু হয়।

কুরশিয়ার ভাই ইউনুস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমার বোনের ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার স্বপ্ন ছিল। কিন্তু এইচএসসি পরীক্ষার ফলাফল প্রত্যাশিত না হওয়ায় কীটনাশক পানে সে আত্মহত্যা করেছে।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পরীক্ষায় আশানুরূপ ফলাফল না করায় ওই শিক্ষার্থী কীটনাশক পানে আত্মহত্যা করেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

news24bd.tv/আলী