১৫ দিনের সাজা এড়াতে পালিয়ে ছিলেন ৫ বছর

১৫ দিনের সাজা এড়াতে পালিয়ে ছিলেন ৫ বছর

অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজীতে মারামারির ঘটনায় দায়ের করা মামলায় ১৫ দিনের সাজা পেয়েছিলেন আলমগীর হোসেন (৬০) নামের এক ব্যক্তি। সেই সাজা থেকে বাঁচতে ৫ বছর তিনি পালিয়েছিলেন চট্টগ্রামে। তবে শেষ পর্যন্ত পুলিশের কাছে ধরা পড়লেন। শুক্রবার (১০ ফেব্রুয়ারি)  রাতে উপজেলার চর সোনাপুর এলাকার একটি বাড়ি থেকে আলমগীর হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

 

শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আলমগীর হোসেন উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর সোনাপুর এলাকার বাসিন্দা নুরের জামানের ছেলে। আলমগীরকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন সোনাগাজী থানার উপ-পরিদর্শক (এসআই) মো.রুবেল হোসেন।

তিনি বলেন, এলাকার বাইরে থাকায় আসামি আলমগীর হোসেনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

গ্রেফতার এড়াতে তিনি প্রায়ই স্থান পরিবর্তন করতেন। গত কয়েকদিন আগে এক ব্যক্তির মাধ্যমে জানতে পাররি আলমগীর চট্টগ্রামে থাকেন। মাঝে মধ্যে রাতে বাড়িতে এসে আবার ভোর হওয়ার আগে চলে যান। পরে ওই ব্যক্তির কাছ থেকে তার মোবাইল নম্বর ও ছবি সংগ্রহ করি। সেই নম্বরের সূত্র ধরে শুক্রবার রাতে এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসি।  

পুলিশ জানায়, ২০১৮ সালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মারামারির অভিযোগে আলমগীর হোসেনের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।  

ওই মামলায় গ্রেপ্তার হয়ে কারাভোগও করেন তিনি। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান আলমগীর। এরপর তিনি আর আদালতে হাজির হননি। দীর্ঘ শুনানি শেষে আদালত আলমীর হোসেনকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.খালেদ হোসেন বলেন, আলমগীর হোসেন নামে সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।  জিজ্ঞাসাবাদ শেষে আজ তাকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।

 

এই রকম আরও টপিক