এমবাপ্পেকে নিয়ে উপহাসের ব্যাখ্যা দিলেন মার্টিনেজ
এমবাপ্পেকে নিয়ে উপহাসের ব্যাখ্যা দিলেন মার্টিনেজ

সংগৃহীত ছবি

এমবাপ্পেকে নিয়ে উপহাসের ব্যাখ্যা দিলেন মার্টিনেজ

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছে আর্জেন্টিনা। ম্যাচ জয়ের পর ওই দিন ড্রেসিংরুমে ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে উপহাসে মাতেন লিওনেল মেসিরা। যার নেতৃত্বে ছিলেন বাজপাখি খ্যাত আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। অবশেষে সেই ঘটনার ব্যাখ্যা দিলেন তিনি।

সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপ জয়ের পর নিজেদের ড্রেসিংরুমে এমবাপ্পের জন্য ‘১ মিনিট নীরবতার’ আহ্বান জানান মার্টিনেজ। পরে আলবিসেলেস্তেদের উদযাপনে নেতৃত্ব দেন তিনি।

ফ্রান্স ফুটবলকে মার্টিনেজ বলেন, সেটা ছিল লকার রুম। ফলে সেই ঘটনা জনসম্মুখে প্রকাশ হওয়া ঠিক হয়নি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে আমাদের হারায় ফ্রান্স। এর পর মেসিকে নিয়ে উপহাস করে তারা। ওই কাণ্ডে ফ্রেঞ্চ তারকা এন’গোলো কন্তেও যোগ দিয়েছিলেন।

তিনি বলেন, কোনো দল ব্রাজিলকেও হারাতে পারে। এক্ষেত্রে নেইমারকে নিয়ে উপহাস করবে প্রতিপক্ষ দলের খেলোয়াড় ও স্টাফরা।

মার্টিনেজ বলেন, এমবাপ্পের সঙ্গে আমার ব্যক্তিগত কোনো দ্বন্দ্ব নেই। আমি তাকে ভীষণ সম্মান করি। এমবাপ্পে ও নেইমারকে নিয়ে মানুষ হাসিঠাট্টা করতে পারে। কারণ, তারা সেরা খেলোয়াড়।

তিনবারের বিশ্বচ্যাম্পিয়নদের গোলপোস্টের নিচে অতন্দ্র প্রহরী বলেন, বিশ্বকাপের ফাইনালের পর এমবাপ্পেকে আমি বলেছিলাম, তার বিরুদ্ধে খেলা দারুণ ব্যাপার। কারণ, ট্রফি প্রায় জিতে গিয়েছিল সে।

তিনি বলেন, এমবাপ্পে একজন অত্যন্ত মেধাবী ফুটবলার। মেসি অবসর নেওয়ার পর ব্যালন ডি’অর জিতবে সে। কারণ, তার বয়স মাত্র ২৪ বছর।

ফিফা বিশ্বকাপের ফাইনালে সেরা দুই ফুটবলার ছিলেন এমবাপ্পে ও মার্টিনেজ। নাটকীয় ফাইনালের লড়াইয়ে হ্যাটট্রিক করেন ফরাসি স্ট্রাইকার। এতে অতিরিক্ত সময়ে খেলা ৩-৩ গোলে ড্র থাকে।

পরে নিজের জাদু দেখান মার্টিনেজ। অবিশ্বাস্যভাবে কিংসলে কোম্যানসহ কয়েক পেনাল্টি ঠেকিয়ে দেন তিনি। এতে পেনাল্টি কিকে ৪-২ ব্যবধানে জিতে শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা।
news24bd.tv/আলী