উদ্বোধনী দিনে জয় পুলিশ-আনসার-বিজিবির

সংগৃহীত ছবি

ফেডারেশন কাপ হ্যান্ডবল

উদ্বোধনী দিনে জয় পুলিশ-আনসার-বিজিবির

অনলাইন ডেস্ক

শুরু হয়েছে ‘ওয়ালটন ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা (নারী ও পুরুষ)-২০২৩’। আজ রোববার প্রতিযোগিতার উদ্বোধনী দিনে নারী ও পুরুষ বিভাগে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

পুরুষ বিভাগে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৩৪-২২ গোলে টিম হ্যান্ডবল ঢাকাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৫-০৯ গোলে এগিয়ে ছিল।

দিনের আরেক ম্যাচে বর্ডার গার্ড বাংলাদেশ ৩১-২৪ গোলে বাংলাদেশ আনসার ও ভিডিপিকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৪-১৩ গোলে এগিয়ে ছিল। এদিকে নারী বিভাগের প্রথম খেলায় বাংলাদেশ আনসার ও ভিডিপি ৩৬-২৪ গোলে তেঁতুলিয়া উপজেলা ক্রীড়া সংস্থাকে হারিয়েছে। বিজয়ী দল প্রথমার্ধে ২১-১৫ গোলে এগিয়ে ছিল।
এরপর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ২৯-১৪ গোলে হ্যান্ডবল ট্রের্নিং সেন্টার ঢাকাকে হারায়। বিজয়ী দল প্রথমার্ধে ১৯-১০ গোলে এগিয়ে ছিল।

এর আগে দুপুরে শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন সাবেক সিনিয়র সচিব এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট -এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দীন প্রধান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর।

এবারের এই ওয়ালটন ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার পুরুষ বিভাগে ৪টি ও নারী বিভাগে ৪টি দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ ও টিম হ্যান্ডবল ঢাকা। নারী বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব, হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা ও তেঁতুলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা।

news24bd.tv/সাব্বির