ভিলাকে হারিয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সিটিজেনরা

সংগৃহীত ছবি

ভিলাকে হারিয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সিটিজেনরা

অনলাইন ডেস্ক

দেখতে দেখতে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান ৮-এ নিয়ে গিয়েছিল লিগ লিডার আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে দলটি এতটাই দুর্দান্ত খেলছিল যে এই পয়েন্ট ব্যবধান আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছিল। তবে লিগে শেষ দুই ম্যাচের একটিতেও জিততে পারেনি আর্সেনাল। হেরেছে একটি, ড্র করেছে অপর ম্যাচ।

সেই সুযোগে আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে তিনে আনল সিটিজেনরা।

রোববার অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। দলের জয়ে গোল করেছেন রদ্রি, ইলকায় গুনদোয়ান এবং রিয়াদ মাহরেজ। ভিলার পক্ষে সান্ত্বনাসূচক গোলটি আসে ওলি ওয়াটকিন্সের পা থেকে।

লিগের শেষ ম্যাচে হেরেছিল সিটিও। টটেনহামের কাছে ১-০ গোলের হারে আবারও লিগ শিরোপার দৌড়ে হোঁচট খেয়েছিল দলটি। তবে আজ ভিলাকে সেভাবে মাথা তুলে দাঁড়াতে দেয়নি স্বাগতিকরা। ইতিহাদে দলটি বলের নিয়ন্ত্রণ থেকে শুরু করে আক্রমণ-সব বিভাগেই দেখিয়েছে দাপট।

খেলা শুরু হওয়ার চার মিনিটের মাথায় এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। রিয়াদ মাহরেজের কর্নার থেকে ভিলার বক্সে জটলার মধ্যে বলে মাথা ছুঁইয়ে গোল করেন রদ্রি। এরপর ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গুনদোয়ান। কেভিন ডি ব্রুইনার লম্বা পাস ভিলার ডিফেন্ডার কালাম চেম্বার্স হেড করে ফেরাতে গিয়ে ভুল করে বসেন। আর্লিং হলান্ড ডান দিকে বল ধরে গুন্দোয়ানকে দিলে, তা থেকে গোল করেন জার্মান ফরোয়ার্ড।

পেনাল্টি থেকে শেষ গোলটি পায় ম্যানচেস্টার সিটি। ৪৪ মিনিটে ডি বক্সের মধ্যে জ্যাক গ্রিলিশকে ফাউল করেন অ্যারন রামসে। স্পটকিক থেকে ভিলার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলকিপার ‘পেনাল্টি স্পেশালিস্ট’ এমিলিয়ানো মার্টিনেজকে কোনো সুযোগই দেননি মাহরেজ। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে স্কোরলাইন ৩-১ করে অ্যাস্টন ভিলা। সিটির হাফে ডলাস লুইজ বের্নার্দো সিলভাকে পরাস্ত করে সামনে পাস বাড়ালে তা থেকে গোল করেন ওলি ওয়াটকিনস।

ম্যাচের একেবারে শেষ দিকে ভিলা আরও একটি গোল পেতে পারত। কিন্তু দুর্ভাগ্য তাদের। জন ডুরানের শটটি পোস্টে লেগে ফেরত আসে।

প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। ২১ ম্যাচে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৫১। আজকের ম্যাচে জিতে আর্সেনালের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে তিন-এ নামিয়েছে ম্যানচেস্টার সিটি।

আগামী বুধবার আর্সেনালের সঙ্গে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে সিটি। সে ম্যাচের ফল এবারের প্রিমিয়ার লিগে শিরোপার ভাগ্য নির্ধারণ করে দেবে অনেকটাই।

news24bd.tv/সাব্বির