বিশ্বমঞ্চে দেশের হয়ে পদক জিততে চান ইমরানুর
বিশ্বমঞ্চে দেশের হয়ে পদক জিততে চান ইমরানুর

সংগৃহীত ছবি

বিশ্বমঞ্চে দেশের হয়ে পদক জিততে চান ইমরানুর

সুখন সরকার 

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসের ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ন পদক জিতে নতুন ইতিহাস গড়েছেন দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। তিনিই প্রথম অ্যাথলেট যার হাত ধরে এশিয়ার মঞ্চে সাফল্য পেয়েছে বাংলাদেশ। ইমরানুর চান বিশ্বমঞ্চে দেশের হয়ে পদক জিততে। নিউজ টোয়েন্টিফোরকে তিনি জানান, বিশ্ব ইনডোর অ্যাথলেটিকসেও সেরা হতে কঠোর পরিশ্রম করবেন তিনি।

বিশ্বমঞ্চে তো দূরের কথা এশিয়াতেও এতোদিন কোনো সাফল্য ছিলো না দেশের অ্যাথলেটদের। জীবিকার তাগিদে খেলা ছেড়ে যখন দৌড়বিদরা বেছে নিচ্ছেলেন অন্য পেশা, ঠিক তখনই আলোর পরস পেলেন ইমরানুর। ঘরোয়া প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্রুততম মানব হওয়ার পরই বাজিমাত করলেন এশিয়ার মঞ্চে।

কাজাখস্তানের আস্তানায় এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে এশিয়ার পরাশক্তিদের পেছনে ফেলে স্বর্ন পদক জিতে সবাইকে তাক লাগিয়ে দে ইমরানুর।

সেই পথ মাড়াত তার টাইমিং ছিলো ৬.৫৯ সেকেন্ড। নিউজ টোয়েন্টিফোরকে তিনি জানান, এই সাফল্যের পেছনে রয়েছে কঠোর পরিশ্রম আর অ্যাথলেটিকস ফেডারেশনের সহযোগিতা।

তিনি বলেছেন, ‘পদকের স্বপ্ন নিয়ে এখানে এসেছিলাম। তবে তা সত্যি হবে ভাবিনি। যখন ফাইনালে উঠেছিলাম তখন চিন্তা করলাম স্বর্ণের জন্য লড়াই করবো। ’

বাংলাদেশি বংশোদ্ভূত এই ব্রিটিশ নাগরিক চান বিশ্ব ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপেও বাজিমাত করতে। সেই পথে হাঁটতে কঠোর অনুশীলনের বিকল্প নেই বলে মনে করেন ইমরানুর, ‘এখানে ৬.৫৯ টাইমিংয়ে এশিয়ার সেরা হয়েছি। এখন লক্ষ্য বিশ্ব আসরে বাংলাদেশকে পদক এনে দেওয়া। বিশ্ব আসরে সেরা হতে হলে ৬.৪ টাইমিং প্রয়োজন। সেই লক্ষ্যেই আমি প্রস্তুত হবো। আগামী বছর বিশ্ব ইনডোর চ্যাম্পিয়নশিপের অপেক্ষায় রইলাম। ’

দেশের অ্যাথলেটিকসে সাফল্যের যে ছোঁয়া লেগেছে ইমরানুরের হাত ধরে, তা যেন অব্যাহত থাকে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

news24bd.tv/সাব্বির