ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা বিচার বিভাগে কালো দাগ সৃষ্টি করেছে: হাইকোর্ট 

সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা বিচার বিভাগে কালো দাগ সৃষ্টি করেছে: হাইকোর্ট 

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় বিচারককে গালিগালাজ ও অপদস্তের ঘটনা বিচার বিভাগে কালো দাগ সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া বারের তিন আইনজীবীর উপস্থিতিতে হাইকোর্ট এ মন্তব্য করেন।  

মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আরও বলেন, ‘অবস্থা এমন চলতে থাকলে সংশ্লিষ্ট আইনজীবীদের নিষিদ্ধসহ কঠোর পন্থা অবলম্বন করতে বাধ্য হবে আদালত। ’ 

এ সময় তিন আইনজীবীর পক্ষে ফের সময় চাওয়া হলে হাইকোর্ট বলেন, ‘বারের সভাপতি হোক আর সাধারণ আইনজীবী— কেউ আইনের ঊর্ধ্বে নয়।

বার কাউন্সিল যদি এদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, তবে হাইকোর্ট তাদের আজীবনের জন্য নিষিদ্ধ করতে বাধ্য হবে। ’ 

আরও পড়ুন...রাজউক কর্মচারীদের কোটি কোটি টাকার গাড়ি-বাড়ি: ‘তদন্তে নিষ্কৃয়তা কেন?’

এর পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট বারের সভাপতি হাইকোর্টকে জানান, ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীরা কোর্টে ফিরেছেন। তবে হাইকোর্ট ক্ষোভ প্রকাশ করে বলেন, জবাব দিলে দেবেন—না দিলে আমরা আমাদের মতো আদেশ দেব। কারণ সাংবিধানিক প্রতিষ্ঠানকে অচল করবে আইনজীবীরা, তা হতে পারে না।

’  
পরে শুনানির জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন হাইকোর্ট।

এর আগে আজ সকালে ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ ফারুককে গালিগালাজ ও অশালীন আচরণের ঘটনার ৮টি ফেসবুক ও ৫টি ইউটিউব ভিডিও সরানো হয়েছে বলে হাইকোর্টকে জানায় বিটিআরসি।  

গত ১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ ফারুককে গালিগালাজ এবং তার সঙ্গে অশালীন আচরণ করেন তিন আইনজীবী।   এরপর গত ১৭ জানুয়ারি এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অপসারণ করার নির্দেশ দেন হাইকোর্ট। বিটিআরসিকে দ্রুত এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

news24bd.tv/ইস্রাফিল