খুলনায় সুন্দরবন দিবস উদযাপিত

খুলনায় সুন্দরবন দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা

‘বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনায় উদযাপিত হয়েছে সুন্দরবন দিবস। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) খুলনা প্রেস ক্লাবে বেসরকারি সংগঠন সুন্দরবন একাডেমী ও প্রেস ক্লাবের আয়োজনে সুন্দরবন ভিত্তিক আলোচনা সভা আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির।

বক্তৃতা করেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. ইউসুপ আলী, বেসরকারি সংগঠন রূপান্তর এর নির্বাহী পরিচালক স্বপন গুহ, খুলনা বিশ্ববিদ্যালয় ফরেষ্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. নাজমুস সাদাত, খুলনা প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা, সুন্দরবন একাডেমীর পরিচালক ফারুক আহমেদ।

জানা যায়, সুন্দরবনের জীববৈচিত্র রক্ষা ও অনন্য সুন্দর প্রাকৃতিক এ সম্পদ সংরক্ষণে দুই দশকেরও বেশি সময় ধরে সুন্দরবন একাডেমীর আয়োজনে খুলনাসহ সুন্দরবন ঘনিষ্ঠ জেলায় বেসরকারিভাবে সুন্দরবন দিবস পালিত হয়।

বক্তারা বলেন, দেশের সামগ্রিক পরিবেশসহ উপকূলীয় অঞ্চলের পরিবেশ ও সুন্দরবন নির্ভর মানুষের জীবিকা জীবন রক্ষায় সুন্দরবনের ভূমিকা প্রশ্নাতীত। সুন্দরবনের প্রতি মমত্ববোধের জায়গা থেকে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা সুুন্দরবনের জন্য আলাদা মন্ত্রণালয় ও জাতীয় পর্যায়ে ১৪ ফেব্রুয়ারিকে ‘সুন্দরবন দিবস’ হিসেবে পালনের দাবি জানান।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক