৯৯৯ এ ফোন করে হিজরত করা সেই তরুণের আত্মসমর্পণ

৯৯৯ এ ফোন করে হিজরত করা সেই তরুণের আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক

‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেওয়ার জন্য ঘর ছেড়ে যাওয়া কুমিল্লার এক তরুণ পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে। জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের কাছে আত্মসমর্পণ করে সে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য ৯৯৯ নম্বরে ফোন করে আত্মসমর্পণ করেছে নিজেকে জঙ্গি পরিচয় দেওয়া এই তরুণ। গণমাধ্যমকে এ তথ্য জানায় পুলিশ।

৯৯৯ নম্বরের মিডিয়া কর্মকর্তা পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, দুপুর পৌনে ১২টায় সে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানায়, গত বছরের ২৭ ডিসেম্বর হিজরতের উদ্দেশ্যে কুমিল্লার বাড়ি থেকে টাকা নিয়ে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেয়ার জন্য ঘর ছেড়েছিল সে। প্রশিক্ষণ গ্রহণের জন্য তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। একপর্যায়ে সে তার ভুল বুঝতে পেরে জঙ্গিদের আস্তানা থেকে পালিয়ে যায়।

এরপর ঢাকার বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করে।

কিন্তু তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে তাকে হত্যা করতে পারে বলে ভয় পাচ্ছিল। এ সময় আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে সে।

খবর পেয়ে উত্তরখান থানা পুলিশের একটি দল কলারের বর্ণনামতে উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকা থেকে ওই তরুণকে উদ্ধার করে। বর্তমানে তিনি থানায় রয়েছেন। সার্বিক জিজ্ঞাসাবাদের পর আইনি ব্যবস্থা নেয়া হবে।

উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, তারা ২৬ বছর বয়সী তরুণ কলারকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছেন। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ ও পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

news24bd.tv/তৌহিদ