৬০টি স্বর্ণের বারসহ প্রাইভেটকার জব্দ

সংগৃহীত ছবি

৬০টি স্বর্ণের বারসহ প্রাইভেটকার জব্দ

অনলাইন ডেস্ক

যশোরে ৬০টি স্বর্ণের বারসহ একটি প্রাইভেটকার জব্দ করেছে বিজিবি। তবে পালিয়ে গেছে গাড়ির চালক ও স্বর্ণ পাচারকারী। জব্দকৃত স্বর্ণের মূল্য ৮ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি।  মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে যশোর ৪৯ বিজিবি হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে জেলার শহরতলীর রাজারহাট এলাকা থেকে বারগুলো জব্দ করা হয়।  

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, ভারতে পাচারের উদ্দ্যেশে একটি সাদা রঙের প্রাইভেটকার ঢাকা হতে যশোরের দিকে আসার খবর তারা জানতে পারেন। খবর পাওয়ার পর খুলনা সেক্টরের অধীনস্থ যশোর ৪৯ বিজিবি এবং খুলনা ২১ বিজিবি সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে। খুলনা বিজিবির ধাওয়া খেয়ে প্রাইভেটকারটি যশোর রাজারহাট এলাকায় আসলে ৪৯ বিজিবি সদস্যরা গাড়িটি গতিরোধের নির্দেশ দিলে চালক গাড়িটি একটি দেয়ালে ধাক্কা দেন।

এরপর চালক ও স্বর্ণ পাচারকারী পালিয়ে যান। পরে গাড়িটি তল্লাশি করে ৮ কেজি ৯৭৪ গ্রাম ওজনের ৬০টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত সোনা ট্রেজারিতে ও প্রাইভেটকারটি যশোর কোতোয়ালি থানায় সোপর্দ করা হবে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।  

শাহেদ মিনহাজ ছিদ্দিকী আর বলেন, ‘এসব স্বর্ণের আনুমানিক মূল্য ৮০ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ২০০ টাকা। বিজিবি গত এক বছরে ৭০ কেজি পরিমাণ স্বর্ণ বিভিন্ন অপারেশনে জব্দ করতে সক্ষম হয়। খুলনা সেক্টরের এই দুইটি ব্যাটালিয়ন মিলে সর্বমোট ১৬৩ কেজি স্বর্ণ আটক করতে সক্ষম হয়। ’ 

news24bd.tv/আলী   

পাঠকপ্রিয়