ঢাকায় দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের বিশেষ দূত

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের ‘ভবিষ্যৎ কৌশল’-বিষয়ক বিশেষ দূত জ্যাং সুং মিন। ছবি : সংগৃহীত

ঢাকায় দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের বিশেষ দূত

অনলাইন ডেস্ক

দুই দিনের সফরে ঢাকায় এসেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওলের ‘ভবিষ্যৎ কৌশল’-বিষয়ক বিশেষ দূত জ্যাং সুং মিন। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।  

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে তাকে বহনকারী উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ঢাকার দক্ষিণ কোরিয়ার দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্র জানায়, বাংলাদেশের সঙ্গে দক্ষিণ কোরিয়ার কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে সে দেশের প্রেসিডেন্টের বিশেষ দূতের এ সফর অনুষ্ঠিত হচ্ছে। তার সফরে ৫০ বছরের সম্পর্ক নিয়ে আলোচনার পাশাপাশি আগামী দিনে দুদেশের সম্পর্ক আরও কীভাবে এগিয়ে নেওয়া যায়, তা-ও আলোচনায় থাকবে।  

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে জ্যাং সুং মিনের বৈঠকে বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া সম্পর্ক উন্নয়ন বিষয়ে আলোচনার পাশাপাশি ইন্দো-প্যাসিফিক কৌশল নিয়ে আলোচনা হতে পারে।  

দূতাবাসের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুই দিনের সফরে কোরিয়ার প্রেসিডেন্টের বিশেষ দূত ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘরে শ্রদ্ধা জানাবেন।


news24bd.tv/আলী