যে ৭ জেলায় শৈত্যপ্রবাহ

সংগৃহীত ছবি

যে ৭ জেলায় শৈত্যপ্রবাহ

অনলাইন ডেস্ক

বসন্তের প্রথম দিনে দেশের সাত জেলায় শৈত্যপ্রবাহের খবর জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শীত বিদায়ের এ ক্ষণে আরও দু-এক দিন এসব জেলায় এমন তাপমাত্রা থাকতে পারে।

অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে বলা হয়, মঙ্গলবার রাজশাহী, পঞ্চগড়, কুড়িগ্রাম, দিনাজপুর, পাবনা, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারে মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আগামী তিন দিন সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল মঙ্গলবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শৈত্যপ্রবাহ স্থায়ী হবে না জানিয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আবদুল হামিদ মিয়া জানান, মৃদু শৈত্যপ্রবাহ দুয়েক জায়গায় কাল প্রশমিত হতে পারে। কয়েকদিন পর থেকে তাপমাত্রা বাড়তে পারে।

মঙ্গলবার বর্ষপঞ্জী অনুযায়ী ফাল্গুন শুরু হলেও মাঘের শেষ সপ্তাহ থেকেই ফাগুনি হাওয়া বইতে শুরু করে দেশে। দিনের তাপমাত্রা একটু বাড়তে থাকলেও রাত ও ভোরে হিমহিম ভাব টের পাওয়া যাচ্ছিল।

সোমবার আবহাওয়াবিদ নাজমুল হক জানয়েছিলেন, সামনের কয়েকদিন দেশের বেশিরভাগ এলাকায় তাপমাত্রার পারদ নামতে পারে। এরপর থেকে তাপমাত্রা বাড়তে পারে। এ ছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও আভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।

news24bd.tv/ইস্রাফিল