তিন মহাতারকা নিয়ে বায়ার্নের কাছে হারলো পিএসজি

তিন মহাতারকা নিয়ে বায়ার্নের কাছে হারলো পিএসজি

অনলাইন ডেস্ক

লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপের মতো ত্রয়ীকে নিয়েও বায়ার্ন মিউনিখের বিপক্ষে হার বরণ করল পিএসজি। শেষ ষোলোর প্রথম লেগে ১-০ গোলে জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা। প্যারিসে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেছেন কিংসলে কোমান।

চলতি আসরে শতভাগ জয়ের ধারা ধরে রাখল বায়ার্ন।

গ্রুপ পর্বে ছয় ম্যাচের সবগুলি জিতেছিল তারা। সাম্প্রতিক সময়ে নিজেদের হারিয়ে খোঁজা পিএসজি সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে হারের তেতো স্বাদ পেল।
শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল বায়ার্ন। যদিও প্রথম উল্লেখযোগ্য পায় তারা ৩০তম মিনিটে।
কোমানের ক্রসে দূরের পোস্টে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের হেড লক্ষ্যে থাকেনি।

প্রথমার্ধের সেরা সুযোগটি বায়ার্ন পায় ৪৩তম মিনিটে। জসুয়া কিমিখের জোরাল নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। বিরতির আগে বক্সের সামনে থেকে লিওনেল মেসির ফ্রি-কিক প্রতিহত হয় রক্ষণে। প্রথমার্ধে গোলের জন্য এই একটি শটই কেবল নিতে পারে পিএসজি। যেখানে এই সময়ে বায়ার্নের ১০ শটের দুটি লক্ষ্যে ছিল।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে গোলটি পায় বায়ার্ন। আলফুঁস ডেভিসের ক্রসে ডি-বক্সে কোমানের ভলি ঠেকানোর মতোই ছিল, ঝাঁপিয়ে পড়া দোন্নারুম্মার হাত ছুঁয়ে বল জালে জড়ায়। গোল হজমের একটু পর কার্লোস সলেরকে তুলে কিলিয়ান এমবাপেকে নামান পিএসজি কোচ। চোটের কারণে দলের সবশেষ তিন ম্যাচে খেলতে পারেননি ফরাসি তারকা।

৬২তম মিনিটে চুপো-মোটিংয়ের ওভারহেড কিক ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি দোন্নারুম্মা। পরের মিনিটে ক্যামেরুনের এই ফরোয়ার্ডের আরেকটি প্রচেষ্টা ইতালিয়ান গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লেগে কর্নার হয়। সেই কর্নারে বাঁজামাঁ পাভার্দের জোরাল হেডও ঠেকান তিনি।

এরপর বায়ার্নের ওপর চাপ বাড়ায় পিএসজি। ৭৩তম মিনিটে এমবাপে জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। চার মিনিট পর মার্কিনিয়োসের হেড ঠেকান গোলরক্ষক ইয়ান সমের। ৮২তম মিনিটে আবার জালে বল পাঠান এমবাপে, তবে আক্রমণের শুরুতে সামান্য ব্যবধানে অফসাইডে ছিলেন নুনো মেন্দেস। দুই মিনিট পর মেসির প্রচেষ্টা প্রতিহত হয় ডিফেন্ডার পাভার্দের পায়ে।

যোগ করা সময়ে বক্সের বাইরে মেসিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পাভার্দ। কোনো বিপদ যদিও হয়নি সফরকারীদের। আগামী ৮ মার্চ বায়ার্নের মাঠে হবে ফিরতি লেগ।

news24bd.tv/ইস্রাফিল