খুলনায় রূপালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদ‌কের মামলা

খুলনায় রূপালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদ‌কের মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সাড়ে ৮৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংক লিমিটেডের বয়রা শাখা সিনিয়র অফিসার বাহাউ‌দ্দিন আহমেদের (৩৮) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) খুলনা জেলা সমন্বিত কার্যালয়। বুধবার দুদকের সহকারী পরিচালক তরুন কান্তি ঘোষ বাদী হয়ে মামলা করেন।

জানা যায়, আসামি বাহাউদ্দিন আহ‌মেদ ব্যাংকের উক্ত শাখায় দায়িত্বে‌ থাকাকালীন ২০২২ সালের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ৭টি লেনদেনে ৮৫ লাখ টাকা বিবিধ দেনাদার হিসাব থেকে ইচ্ছাকৃতভাবে উত্তোলন করেন। যা ৩১ অক্টোবর ইন্ট্রারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে ৭১ লাখ টাকা ও চলতি হিসাব নম্বর ৬১২২০২০০০০০৬৩ থেকে ১৪ লাখ টাকা নিয়ে বিবিধ দেনাদার হিসাবে সমন্বয় করেন।

পরে একই বছরের ৭ ও ৯ নভেম্বর ইন্ট্রারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে আরও সাড়ে ১৮ লাখ টাকাসহ সর্বমোট সাড়ে ৮৯ লাখ টাকা প্রতারণা, জাল ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাত করেন। এছাড়াও তিনি চালানে প্রায় এক কোটি ৮৫ লাখ টাকার গড়মিল করেছেন।

ব্যাংক লেনদেনের সময় তিনি উক্ত শাখার ব্যবস্থাপক মাসুকা নাসরিন ও জ্যোতি প্রভা রায়ের আইডি কৌশলে তাদের অজান্তে ব্যবহার করে সমুদয় টাকা আত্মসাত করেন বলে অ‌ভি‌যোগ আনা হ‌য়ে‌ছে।

news24bd.tv/তৌহিদ