এক ঋতুর মালদ্বীপে ফাল্গুনের আমেজে প্রবাসীরা

সংগৃহীত ছবি

এক ঋতুর মালদ্বীপে ফাল্গুনের আমেজে প্রবাসীরা

অনলাইন ডেস্ক

‘সমুদ্রের পাড়ে বাসন্তী হাওয়া, বাসন্তী সাজে রঙ্গিন মালদ্বীপ’ স্লোগানকে সামনে রেখে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে সমুদ্রের পাড়ে পহেলা ফাল্গুনের আয়োজনে মেতে ওঠে সবাই। রাজধানী মালের পার্শ্ববর্তী আইল্যান্ড  হলোমালের সমুদ্র সৈকতের পাড়ে অনুষ্ঠিত হয় বাসন্তী বিকেল। মালদ্বীপ প্রবাসীদের পরিবারকে সঙ্গে নিয়ে অনুষ্ঠানে নারী, পুরুষ ও শিশুদের উপস্থিতি ছিল প্রাণবন্তকর।

এক ঋতুর এই দেশে প্রবাস জীবনের শত ব্যস্ততার মাঝেও বাংলাদেশিদের একত্রিত করতে হাই কমিশনার সহধর্মিণী মিসেস নাওমি নাহরিন কনিকার বিশেষ তত্ত্বাবধানে বসন্ত বরণের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানটির সার্বিক সমন্বয় করেন হাই কমিশনের কাউন্সিলর (শ্রম) এর সহধর্মির্ণী মিসেস রোমানা রাজিয়া সিদ্দিকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাই কমিশনার রিয়ার অ্যাডমিরাল এস.এম. আবুল কালাম আজাদ, কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ, তৃতীয় সচিব চন্দন কুমার সাহা, মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি সোহেল রানা, প্রবাসী ব্যবসায়ী দুলাল হোসেন, বাবুল হোসেন, আলতাফ হোসেন, এন.বি.এল মানি ট্রান্সফার এর সিইও মাসুদুর রহমান, বিশিষ্ট চিকিৎসক ডা. মোক্তার আলী লস্কর, ডা. জেবা উন নাহার, ডা. ফারহানা, ডা. আসিফ, ডা. হুরিয়া, ডা. সুজন ও তাদের পরিবারবর্গ, হাই কমিশনের সব কর্মচারী ও তাদের পরিবারবর্গ, প্রবাসী বাংলাদেশি পরিবারের সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে ঘরে তৈরি ফাগুনের পিঠা ও দেশীয় খাবার দাবার পরিবেশন বাড়তি আনন্দ নিয়ে আসে। অনুষ্ঠানে আসা অতিথিরা জানান, সামাজিক এবং রাজনৈতিক অনুষ্ঠানের বাইরেও বাংলাদেশের সার্বজনীন এমন উৎসবের আয়োজনে দেশের আমেজ পাওয়া যায়।

এসব আয়োজন অব্যাহত রাখার আহ্বান তাদের। প্রবাসী বাঙ্গালিদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি বৃদ্ধি এবং নতুন প্রজন্ম ও স্থানীয়দের মাঝে বাংলাদেশি সংস্কৃতি তুলে ধরাই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

news24bd.tv/আলী   

পাঠকপ্রিয়