কুমিল্লার ফিল্ডিং মিসের মহড়ায় ১৭৫ রানের পুঁজি সিলেটের

সংগৃহীত ছবি

কুমিল্লার ফিল্ডিং মিসের মহড়ায় ১৭৫ রানের পুঁজি সিলেটের

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফাইনালে জয়ের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ১৭৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্তর ফিফটিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৫ রান তোলে সিলেট। তবে দলটির এই সংগ্রহের পেছনে অবদান আছে কুমিল্লার ফিল্ডারদেরও। ম্যাচে নিশ্চিত পাঁচটি ক্যাচ হাতছাড়া করেছে দলটির ফিল্ডাররা।

ওভার বাউন্ডারি এবং মিস ফিল্ডিংয়েও প্রায় ৩০ এর মতো রান দিয়েছেন ইমরুল কায়েসের দল।

আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ১৮ রান তুলে ফেলে সিলেট। আন্দ্রে রাসেলের করা প্রথম ওভারে দুটি ওভার বাউন্ডারি পায় সিলেট। তবে পরের ওভারেই তানভীর ইসলামের বল টেনে মারতে গিয়ে বোল্ড হন তৌহিদ হৃদয়।

খালি হাতেই সাজঘরে ফেরেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

রানের গতি ঠিক রাখতে সিলেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এদিন নামলেন তিনে। তবে আগের দুই ম্যাচের মতো চালাতে পারলেন না ব্যাট। ১ রান করেই তিনি ফিরলেন রাসেলের শিকার হয়ে। ২৬ রানেই ২ উইকেট হারানোয় অভিজ্ঞ মুশফিকুর রহিমকে চারে পাঠায় সিলেট। দলকে আজ হতাশ করেননি পুরো টুর্নামেন্টে নিজেকে হারিয়ে খোঁজা মুশফিক। তৃতীয় উইকেট জুটিতে শান্তকে নিয়ে রানের চাকা সচল রাখেন তিনি।

আসর জুড়ে সিলেটের ব্যাটিং লাইনআপের আস্থার প্রতীক হয়ে ওঠা শান্তও দারুণ সামলাচ্ছিলেন কুমিল্লার শক্তিশালী বোলিং লাইনআপ। ফাইনালের এবারের আসরের চতুর্থ ফিফটি তুলে নেন শান্ত। ৩৮ বলে ফিফটি তুলে নিতেই রান তোলার গতি বাড়ান শান্ত। তবে সেটাই কাল হয় তার জন্য। ১৩তম ওভারে মঈন আলীকে বড় শট খেলতে গিয়ে তার স্পিনে বোকা বনে যান এই ওপেনার। ৪৫ বলে ৬৪ রানের ইনিংস খেলে ফেরেন তিনি।

শান্ত ফেরার পর কেউই সেভাবে মুশফিককে সঙ্গ দিতে পারেননি। তবে মুশফিক উইকেটে ছিলেন ইনিংসের শেষ পর্যন্ত। মাঝে রায়ান বার্ল ১৩, থিসারা পেরেরা ১, জর্জ লিন্ডে ৯ এবং জাকির হাসান সাজঘরে ফেরেন ১ রান করে। মুশফিক ফিফটি তুলে অপরাজিত থাকেন দলীয় সর্বোচ্চ ৭৪ রান করে। ৪৮ বলে ৫ চার আর ৩ ছক্কায় ১৫৪ স্ট্রাইকরেটে ব্যাটিং করেন মুশফিক। তার প্রচেষ্টাতেই শেষ পর্যন্ত ১৭৫ রানের সংগ্রহ পায় সিলেট।

কুমিল্লার হয়ে ৩১ রানে ২ উইকেট নেন মুস্তাফিজ। একটি করে উইকেট পেয়েছেন আন্দ্রে রাসেল, তানভীর ইসলাম, সুনীল নারাইন ও মঈন আলী।

news24bd.tv/সাব্বির