সবকিছুরই শেষ আছে, বললেন মাশরাফী

সবকিছুরই শেষ আছে, বললেন মাশরাফী

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এখনো সফলতম অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছেন। আজ নবম আসরে একটুর জন্য ফসকে গেলো পঞ্চম শিরোপা।

বৃহস্পতিবার রাতের ম্যাচ পরবর্তী ক্লান্ত মাশরাফী সংবাদ সম্মেলনে এসে রুবেল হোসেনকে আগলে রাখলেন।

ক্যাচ মিস এবং গুরুত্বপূর্ণ সময়ে ২৩ রান দিয়ে রুবেল এখন 'ভিলেন'। মাশরাফীকে যখন তার ফাইনাল জয়ের রেকর্ড ভাঙার ব্যাপারটি মনে করিয়ে দেওয়া হয়, তখন তিনি বলেন, ‘একদিন না একদিন হওয়া দরকার ছিল, হয়েছে আজকে (ফাইনালে পরাজয়)। ভালো হয়েছে। সবকিছুরই তো শেষ আছে।

ম্যাশ বাহিনীকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এতদিন একটা মিথ ছিল, মাশরাফী ফাইনালে কখনো হারেনি। সেই রেকর্ড আজ ভেঙে গেল।

আরও আগেই সিলেট কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, পরের আসরেও তারা মাশরাফীকে অধিনায়ক হিসেবে চায়। সিলেট দলটিতে শুধু অধিনায়কের কাজ করেননি ম্যাশ, সেইসঙ্গে দল গঠন থেকে শুরু করে অনেক সিদ্ধান্ত আর পরিকল্পনা ছিল তার। পরের আসরে খেলবেন কিনা- এমন প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, 'পরের বছর তো অনেক দূরে। যদি সুস্থ থাকি। '

মাশরাফী বলেন, 'যা হয়েছে আমি এর চেয়ে বেশি কিছু চাইতে পারতাম না। ছেলেরা যতটুকু চেষ্টা করেছে, এর চেয়ে বেশি আশা করা যায় না। তবে হ্যাঁ, শেষদিন মাঠে যারা ভালো খেলবে, তারা জিতবে। আমরা ভালো খেলিনি এই কথা বলা ঠিক হবে না। ছেলেরা ভালো খেলেছে। কিন্তু কিছু জায়গায় ম্যাচটা আমাদের হাত থেকে চলে গেছে গেছে। '