হাজারও সমালোচনার জবাব যেন এই 'সেরা' শব্দটা

সংগৃহীত ছবি

হাজারও সমালোচনার জবাব যেন এই 'সেরা' শব্দটা

সোশ্যাল মিডিয়ায় হাজারও সমালোচনা আর ট্রল উপেক্ষা করে টুর্নামেন্টে সেরা হয়েই জবাব দিলেন নাজমুল হোসেন শান্ত। বিপিএল নবম আসরের টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে নিলেন এই ক্রিকেটার।

বিপিএলের ফাইনালে শান্তর দল সিলেট কুমিল্লার বিপক্ষে ৭ উইকেটে হারলেও শান্ত ৪৫ বলে ৬৪ রান করেন। তার দল ১৭৫ রান করেও হেরে যায়।

সিলেট স্ট্রাইকার্সের এই তারকা ওপেনার বিপিএলের চলতি আসরে ১৫ ম্যাচে ৫১৬ রান করে সর্বোচ্চ রান সংগ্রহ হিসেবে শান্ত পান ৫ লাখ টাকা।

শুধু তাই নয়! টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহ করায় তাকেই দেওয়া হয় টুর্নামেন্ট সেরার পুরস্কার। টুর্নামেন্ট সেরা হওয়ায় শান্ত আরও ১০ লাখ টাকা পুরস্কার পান।

সিলেট স্ট্রাইকার্সের ওপেনার শান্ত খেলেছেন ৪৫ বলে ৬৪ রানের বিস্ফোরক ইনিংস।

হাঁকিয়েছেন ৯টি চার এবং ১টি ছক্কা। পুরো আসরে ১৫ ইনিংসে ৩৯.৬৯ গড় ও ১১৬.৮৪ স্ট্রাইক রেটে তার রান ৫১৬। বিপিএলের ইতিহাসে দেশি-বিদেশি মিলিয়ে এক আসরে ৫০০ স্পর্শ করতে পেরেছেন আর কেবল একজন। ২০১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাইলি রুশো।

একইসাথে টুর্নামেন্টে ৫৭টি বাউন্ডারি মেরেছেন শান্ত। যা বিপিএলের এক আসরে যেকোনো ব্যাটারের সবচেয়ে বেশি বাউন্ডারির রেকর্ড। পাশাপাশি ছক্কা মেরেছেন ১২টি। তৃতীয় বাংলাদেশি হিসেবে বিপিএলে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতলেন শান্ত। এর আগে সাকিব আল হাসান চারবার ও মাহমুদউল্লাহ রিয়াদ জিতেছেন একবার করে।

পুরস্কার নিয়ে শান্ত বলেন, 'দল খুবই ভালো খেলেছে কিন্তু আজ আমাদের দিন ছিল না। টুর্নামেন্ট জুড়ে আমরা খুবই ভালো খেলেছি। চেষ্টা করেছি প্রতি ম্যাচে রান করার এবং সৌভাগ্যবশত এই টুর্নামেন্টে ভালো করেছি আমি। '