রুবেলকে নিয়ে যা বললেন মাশরাফি

সংগৃহীত ছবি

রুবেলকে নিয়ে যা বললেন মাশরাফি

অনলাইন ডেস্ক

সিলেট স্ট্রাইকার্স বিপিলের নবম আসরে চতুর্থবারের মত শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। কুমিল্লার জয়ের নায়ক জনসন চার্লস ব্যক্তিগত ৮ রানে ক্যাচ তুলে দেন। তবে সেই ক্যাচ মিস করেন রুবেল হোসেন। শেষ দিকে ২৪ বলে যখন ৫২ রান দরকার কুমিল্লার, তখন ১৭ নম্বর ওভারে তিন ছক্কা ও এক বাউন্ডারি হজম করাসহ ২৩ রান দিয়ে ফেললেন সিলেট স্ট্রাইকার্স পেসার রুবেল হোসেন।

তাতেই কার্যত ম্যাচ জয়ের স্বপ্ন ভাঙলো সিলেট স্ট্রাইকার্সের।  

রুবেলের ক্যাচ মিস আর অতি গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে এক ওভারে ২৩ রান খরচ করা অবশ্যই ভুগিয়েছে সিলেটকে। কিন্তু কেবল যে তাতেই সর্বনাশ ঘটেছে, এর সঙ্গে একমত নন মাশরাফি। তাইতো ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রুবেলের প্রসঙ্গের ধারেকাছেও গেলেন না তিনি।

অথচ আজকের ম্যাচে তিনি চাইলের সেটি পারতেন।

সিলেটের বাঁহাতি স্পিনার লিন্ডার বলে ডিপ স্কয়ার লেগে দাঁড়ানো রুবেলের হাতে ক্যাচ দিয়েও জীবন পাওয়া সেই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটার শেষ পর্যন্ত ৫২ বলে ৭৯ রানে নট আউট থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে জয়ের বন্দরে পৌঁছে রাজ্যজয়ী বীরের মত সাজঘরে ফিরেন।

এরকম দু-দুটি সর্বনাশা কাণ্ড ঘটানোর পরও রুবেলকে দোষ দেননি মাশরাফি। রুবেলকে খলনায়কের ভূমিকায় না বসিয়ে সিলেট অধিনায়ক উল্টো বলে উঠলেন, আসলে রুবেলকে দোষ দেই কী করে? ইনফ্যাক্ট রুবেলই আমাদের খেলায় ফিরিয়ে এনেছিল। আসল কথা হলো আমরা সময়মতো প্ল্যানগুলোর বাস্তবায়ন করতে পারিনি।

কারও ওপর দোষ না চাপিয়ে খেলা শেষে শেরে বাংলার কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে কথা বলতে এসে মাশরাফি বোঝানোর চেষ্টা করেন, তার দল অন্তত ১০ থেকে ১৫ রান কম করেছে। এবং সেটাও কেন ও কীভাবে হয়েছে তার ব্যাখ্যাও দিয়েছেন ম্যাশ।

সিলেট ক্যাপ্টেন মনে করেন, ইনিংসের মাঝামাঝি ওয়েল সেট শান্তর আউট আর শেষ দিকে জর্জ লিন্ডা আউট হওয়ায় প্রত্যাশার চেয়ে দলের রান কিছুটা কম হয়েছে। সিলেট ক্যাপ্টেন বোঝাতে চাইলেন, স্কোরটা ১৯০ হলে হয়তো চিত্রটা ভিন্ন হতে পারতো।

news24bd/আজিজ