খুলনায় হিফজুল কুরআন প্রতিযোগিতার অডিশন চলছে

খুলনায় হিফজুল কুরআন প্রতিযোগিতার অডিশন চলছে

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৩ ‘কুরআনের নূর’ এর খুলনা বিভাগের অডিশন শনিবার (১৮ ফেব্রুয়ারি) শুরু হয়েছে।

শনিবার সকাল থেকে খুলনার সোনাডাঙ্গার তালিমুল মিল্লাত রহমাতিয়া আলিয়া (ফাজিল) মাদ্রাসায় এ অডিশন শুরু হয়।

ক্ষুদে হাফেজ প্রতিযোগিরা সকাল থেকে ছুটে আসেন খুলনা বিভাগের ১০ জেলার বিভিন্ন প্রান্ত থেকে। ১৫ বছরের কম বয়সী ৩০ পারা হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলায় পরিণত হয়েছে জাতীয় এই হিফজুল কুরআন প্রতিযোগিতা।

সাতক্ষীরার শ্যামনগরের সাওতুল কুরআন হাফেজিয়া মাদ্রাসার ছাত্র হাফেজ মো. মাহাদী হাসান বলেন, আমাদের মাদ্রাসা থেকে দুজন হাফেজ এসেছে। আমি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আগে থেকেই এসে খুলনায় ছিলাম। যাতে সময় মতো এখানে আসতে পারি।

খুলনার পল্লীমঙ্গল খাদেমুল উলুম হাফেজি মাদ্রাসার হাফেজ মো. তামজিদ শেখ বলেন, বসুন্ধরা গ্রুপের এ আয়োজন সত্যিই প্রশংসনীয়।

এতে অনেকেই উদ্বুদ্ধ হবেন ভালো হাফেজ হওয়ার। আমাদের মাদ্রাসা থেকে পাঁচ জন ছাত্র এসেছে।

খুলনা ভেন্যুর অডিশনের সমন্বয়ক হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বলেন, বসুন্ধরা গ্রুপের আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার খুলনা পর্বে দেড় শতাধিক মাদ্রাসার প্রায় ৩০০ কুরআনের পাখি অংশগ্রহণ করছে। এখান থেকে বাছাই করা ৩০ জন হাফেজের অডিশন বিকেলে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে হবে। সেখান থেকে তিন জন হাফেজ যাবে চূড়ান্ত পর্বে।

খুলনার আগে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, রাজশাহী ও রংপুর অডিশন হয়েছে। ১৮ ফেব্রুয়ারি খুলনা ও ফরিদপুর অডিশন হচ্ছে। ২০ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি ঢাকা (উত্তর) ও ২৩ ফেব্রুয়ারি ঢাকার (দক্ষিণ) অডিশন হবে।

প্রতিযোগিতার প্রথম পুরস্কার ১০ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার ৭ লাখ, তৃতীয় পুরস্কার ৫ লাখ এবং চতুর্থ ও পঞ্চম পুরস্কার ২ লাখ টাকা করে।

এই রিয়েলিটি শো আসন্ন রমজানে প্রতিদিন নিউজ ২৪ টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত হবে। এর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে- দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও ক্যাপিটাল এফএম।